পকেট কমিটি মানি না, মানবো না শ্লোগান সম্বলিত ব্যানারে মিছিল করেন বিএনপির বিক্ষুব্ধ আইনজীবীরা
পকেট কমিটি মানি না, মানবো না শ্লোগান সম্বলিত ব্যানারে মিছিল করেন বিএনপির বিক্ষুব্ধ আইনজীবীরা

সরাসরি ভোটে আইনজীবী ফোরামের কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি এবং ঢাকা আইনজীবী সমিতিতে সরাসরি ভোটের মাধ্যমে বিএনপি সমর্থিত আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি গঠনের দাবিতে প্রতিবাদ সভা ও বিক্ষোভ হয়েছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবন চত্বরে রোববার (২৪ জানুয়ারি) সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এ সময় পকেট কমিটি মানি না, মানবো না শ্লোগান সম্বলিত ব্যানারে মিছিল করেন বিএনপির বিক্ষুব্ধ আইনজীবীরা।

সভায় শতাধিক বিএনপি সমর্থক আইনজীবী অংশ নিয়ে অবিলম্বে কাউন্সিল এবং সরাসরি ভোটের মাধ্যমে আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট বারের কমিটি গঠনের দাবি জানান।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বিগত দিনে যারা দলের এবং আইনজীবীদের আন্দোলন-সংগ্রামে ছিলেন না তাদের দিয়ে কমিটি গঠন করা হলে আইনজীবীরা তা মেনে নেবেন না।

তারা আরও বলেন, করোনার দোহাই দিয়ে সুপ্রিম কোর্ট বার এবং ঢাকা বারের কমিটি কেন সরাসরি ভোটের মাধ্যমে হবে না সেটাও আইনজীবীরা জানতে চান।

সভায় আগামী ১ ফেব্রুয়ারি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট বারের ভোটের দিন এবং কাউন্সিলের দিন ধার্য করে তিন সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকার। বিশেষ অতিথি ছিলেন- আইনজীবী ও সাবেক বিচারপতি ফয়সাল মাহমুদ ফয়েজী, আইনজীবী শওকাতুল হক, ফিরোজ শাহ, মনির হোসেন, আক্তার হোসেন, শহীদুজ্জামান, মির্জা আল মাহমুদ, কাজী জয়নাল আবেদীন, আয়েশা আক্তার, আইয়ুব আলী আশরাফী, নাসির উদ্দিন খান সম্রাট, আনিছুর রহমান খান, সালাউদ্দিন প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন আইনজীবী এবিএম রফিকুল হক তালুকদার রাজা।