আদালত (প্রতীকী)
ভার্চুয়াল আদালত (প্রতীকী)

মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবার বিরুদ্ধে রায় ৯ ফেব্রুয়ারি

রাজধানীর বাড্ডায় নিজের মেয়েকে ধর্ষণের অভিযোগে করা মামলায় আসামি কামাল হোসেনের বিরুদ্ধে রায় ঘোষণার জন্য দিন আগামী ৯ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহারের আদালত এ দিন ধার্য করেন।

এর আগে গত ১৯ জানুয়ারি রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য ২৮ জানুয়ারি দিন ধার্য করেছিলেন আদালত। কিন্তু মামলার রায় প্রস্তুত না হওয়ায় বিচারক নতুন এ দিন ধার্য করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ৮-৯ বছর আগে ভুক্তভোগীর বাবা-মায়ের ডিভোর্স হয়ে যায়। এরপর ভুক্তভোগী তার দাদির কাছে থাকতো। ডিভোর্সের পর লিপি বেগম নামে আরেকজনকে বিয়ে করেন আসামি।

২০১৯ সালের এপ্রিল মাসে ভুক্তভোগীকে তার বাবা রূপনগর আবাসিক এলাকার বস্তিতে নিয়ে যান। এ নিয়ে তার সৎ মায়ের সঙ্গে বাবার ঝগড়া হয়।

পরে একই বছরের গত ২ মে ভিকটিমকে নিয়ে তার বাবা বাড্ডার আব্দুল্লাহবাগ এলাকায় বাসা ভাড়া নেয়। ওই বছরের ৪ ও ৫ মে আসামি কামাল হোসেন ভুক্তভোগীকে ধর্ষণ করেন। এ ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে বাড্ডা থানায় মামলা করেন।

মামলা পর কামাল হোসেনকে গ্রেফতার করে পুলিশ। ৬ মে আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ৯ মে কামাল হোসেন ধর্ষণের দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবিন্দ দেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

গেল বছরের ১২ অক্টোবর মামলার তদন্তকারী কর্মকর্তা বাড্ডা থানার এসআই আল-ইমরান আহম্মেদ আসামি কামাল হোসেনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন।

এরপর ২০২০ সালের ১২ অক্টোবর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলায় ৮ জন সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে ৬ জন সাক্ষ্য দেন