ফেনী জেলা জজ আদালত
ফেনী জেলা জজ আদালত

ফেনীতে মাদক মামলায় আসামীর ০১ বছর ০৬ মাস কারাদন্ড

আজ ৩ ফেব্রুয়ারি বুধবার ফেনীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালত এর অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইন এর আদালত মাদক মামলায় এক আসামীর ০১ বছর ০৬ মাস কারাদন্ড প্রদান করেছেন।

আসামী শরিয়তপুর জেলার জাজিরা থানাধীন করিম উদ্দিন মাধবর কান্দি গ্রামের কুদ্দুস সিকদার বাড়ীর মো. কুদ্দুস সিকদার এর পুত্র মো. ইলিয়াছ; যিনি ফেনী সদর এলাকায় বিবাহ করে ফেনীতে বসবাস করেন।

উক্ত আসামীকে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন, ১৯৯০ এর অধীন ০২ কেজি গাঁজা তার দখলে রাখার অভিযোগে ০১(এক) বছর ০৬(ছয়) মাসের সশ্রম কারাদন্ড ও ২০০০/- টাকা অর্থদন্ড অনাদায়ে ০১(এক) মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন।

রায় ঘোষনাকালে আসামী অনুপস্থিত ছিল। তার প্রতি সাজা পরোয়ানা ইস্যু করা হয়।

আদালতের বেঞ্চ সহকারী সালাহ উদ্দিন জানান যে, গত ২০১৭ সালের ২৬ ফেব্র“য়ারী জেলা গোয়েন্দা শাখা ফেনী কর্তৃক রাত ১১:১০ ঘটিকা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের স্টার লাইন পেট্রোল পাম্পের উত্তর পাশে আব্দুল মালেকের চা দোকানের সামনে যানবাহন তল্লাশিকালে কুমিল­া থেকে আগত মদিনা বাসের মাঝামাঝি সারির বাস পাশের সিটে বসা অবস্থায় আসামীর হাতে থাকা বাজারের ব্যাগের ভেতর স্কচটেপ দিয়ে বিশেষভাবে মোড়ানো ০২ কেজি গাঁজা উদ্ধার করে এস.আই মো. মনিরুল ইসলাম জব্দ তালিকা তৈরি করে ও এ.এস.আই আব্দুল মতিন এজাহার দায়ের করেন। তদন্ত শেষে এস.আই মিন্টু দত্ত ২০১৭ সালে ২৮ মার্চ অভিযোগপত্র দাখিল করেন। এই মামলায় নিরপেক্ষ ০২জন সাক্ষীসহ মোট ০৭ জন সাক্ষ্য প্রদান করেন। আসামী গত ২০১৭ সালের ০১ আগষ্ট থেকে জামিন পাওয়ার পর পলাতক আছে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এ.পি.পি নিমাই লাল সূত্রধর।