চার মামলায় রফিকুল মাদানীর জামিন, মুক্তিতে বাধা নেই
মাওলানা রফিকুল ইসলাম মাদানী (ফাইল ছবি)

‘শিশুবক্তা’ রফিকুল ইসলামকে হেফাজত নেতার আইনি নোটিশ

মদিনা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা না করেও নামের শেষে ‘মাদানী’ উপাধি ব্যবহার করে ওয়াজ-মাহফিল করায় আলোচিত শিশুবক্তা রফিকুল ইসলামকে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) মদিনা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মাওলানা রফিকুল ইসলাম মাদানীর পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী শরীফুল হাসান খান এই নোটিশ প্রেরণ করেন। নোটিশদাতা মাওলানা রফিকুল ইসলাম মাদানী হলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মদিনা শাখার আমীর ও সংগঠনটির কেন্দ্রীয় সদস্য।

নোটিশে শিশুবক্তা রফিকুল ইসলামকে উদ্দেশ্য করে বলা হয়েছে, আপনি মদিনা বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া এবং মদিনা মনোয়ারায় বসবাস না করার পরও দীর্ঘদিন যাবত বেআইনিভাবে নিজের নামের সঙ্গে ‘মাদানী’ পদবী ব্যবহার করে আসছেন, যা অন্যায়। শুধুমাত্র মানুষকে বিভ্রান্ত করে অনৈতিক ফায়দা হাসিলের উদ্দেশে প্রতারণামূলকভাবে সত্য গোপন করে আলেম ওলামাসহ শ্রোতাদের কাছে আমার মক্কেলের গ্রহণযোগ্যতাকে নিজের নামে ব্যবহার করার হীন উদ্দেশে নিজের নামের সঙ্গে ‘মাদানী’ পদবী ব্যবহার করছেন। যা সম্পূর্ণভাবে অনৈতিক ও বেআইনি।

নোটিশে আরও বলা হয়েছে, যেহেতু আমার মক্কেল মাওলানা রফিকুল ইসলাম মাদানী তার নামের সঙ্গে প্রায় ২৫ বছরের বেশিদিন ধরে ‘মাদানী’ পদবী ব্যবহার করে দেশে ও বিদেশের সর্বমহলে পরিচিতি লাভ করেছেন। তাই আপনাকে আমার মক্কেল একাধিকবার মৌখিকভাবে এ অনৈতিক কাজ থেকে বিরত থাকার জন্য অনুরোধ করার পরও আপনি অনুরোধ রক্ষা না করে আপনার অনৈতিক ও বেআইনি কাজ চালিয়ে যাচ্ছেন।

তাই নোটিশপ্রাপ্তির আগামী ১৫ দিনের মধ্যে শিশু বক্তা রফিকুল ইসলামকে ‘মাদানী’ পদবী ব্যবহার করা বন্ধ এবং নিজের পরিচয়ে মাদানী শব্দ ব্যবহার করা থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়েছে। অন্যথায় এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।