আবদুল মতিন খসরু

সকাল ১০টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আব্দুল মতিন খসরুর জানাজা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর নামাজে জানাজা বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ১০টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজল জানাজার সময়টি নিশ্চিত করেছেন।

জানাজা শেষে আব্দুল মতিন খসরুর মরদেহ গ্রামের বাড়ি কুমিল্লার ব্রাক্ষণপাড়ায় নিয়ে যাওয়া হবে। গ্রামের বাড়িতেই তাকে দাফন করা হবে।

১৪ এপ্রিল (বুধবার) বিকেল ৪ টা বেজে ৪৫ মিনিটে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এর আগে ১৩ এপ্রিল (মঙ্গলবার) সকালে মতিন খসরুর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ভেন্টিলেশন সাপোর্টে (লাইফ সাপোর্ট) নেওয়া হয়।

জানা যায়, গত ১৫ মার্চ আব্দুল মতিন খসরু সংসদ সচিবালয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ১৬ মার্চ সকালে তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। ওইদিনই তাকে সিএমএইচে ভর্তি করা হয়। গত ২৮ মার্চ রাত ১২টার দিকে আব্দুল মতিন খসরুকে আইসিইউতে নেওয়া হয়। ১ এপ্রিল আব্দুল মতিন খসরুর করোনা পরীক্ষার রেজাল্ট নেগেটিভ আসে। ৩ এপ্রিল আইসিইউ থেকে তাকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়। পরবর্তীতে ১৩ এপ্রিল (মঙ্গলবার) সকালে তার অবস্থার অবনতি হলে তাকে ভেন্টিলেশন সাপোর্টে (লাইফ সাপোর্ট) নেওয়া হয় এবং তার পরদিন ১৪ এপ্রিল (বুধবার) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের প্রথিতযশা বিজ্ঞ আইনজীবী, সাবেক আইন মন্ত্রী, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য এডভোকেট আব্দুল মতিন খসরু গত ১৩ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হন। কিন্তু নিজ দায়িত্ব বুঝে নেওয়ার আগেই তাকে পৃথিবীর মায়া ত্যাগ করে চলে যেতে হয়।