সুপ্রিম কোর্টের আরও দুই আইনজীবী করোনায় মারা গেলেন

করোনা ভাইরাসের আক্রান্ত হওয়ার পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুপ্রিম কোর্টের দুই আইনজীবী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

অ্যাডভোকেট মঞ্জুর কাদির বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দিনগত রাতে এবং অ্যাডভোকেট রেজিনা চৌধুরী জেনি শুক্রবার (১৬ এপ্রিল) দুপুরে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

সাতক্ষীরা নিবাসী মঞ্জুর কাদির দীর্ঘদিন ধরে ক্যানসার আক্রান্ত হয়ে সিএমএইচ -এ চিকিৎসাধীন ছিলেন। পরে তাকে হাসপাতাল থেকে বাসায় এনে চিকিৎসা চলছিল। গত একসপ্তাহ থেকে তিনি বেশি অসুস্থ হয়ে পড়েন। করোনা টেস্ট করলে রিপোর্ট ‘পজিটিভ’ আসে। এরপর তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নেয়া হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আইনজীবী মঞ্জুর কাদির ১৯৯৬ সালের ৭ মার্চ হাইকোর্টে আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। পরবর্তী সময়ে ১৯৯৭ সালের ২৮ জুলাই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য হন। তার স্ত্রী শামসাদ বানু এরিকাও সুপ্রিম কোর্টের আইনজীবী।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্ট থাকা অবস্থায় অ্যাডভোকেট রেজিনা চৌধুরী জেনি মারা যান। তার গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায়।

অ্যাডভোকেট রেজিনা ১৯৯২ সালের ১০ মে আইন পেশার সনদপ্রাপ্ত হয়ে একই বছরের ৯ জুন ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন। পরে ১৯৯৫ সালের ১২ আগস্ট হাইকোর্টে আইন পেশা পরিচালনার অনুমতি পান এবং ১৯৯৬ সালের ১১ ডিসেম্বর বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য হন। অ্যাডভোকেট রেজিনার বাবা মরহুম অ্যাডভোকেট মো. খলিলুর রহমান ঢাকা আইনজীবী সমিতির সদস্য ছিলেন।