বসুন্ধরার এমডি সায়েম সোবহানের বিরুদ্ধে মামলা ও দেশত্যাগে নিষেধাজ্ঞা

২৭ এপ্রিল (মঙ্গলবার) রাজধানীর গুলশান এলাকায় তরুণীর মৃতদেহ উদ্ধারের ঘটনায় দায়ের হওয়া মামলার আসামি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের বিদেশযাত্রার ওপর নিষেধাজ্ঞা চেয়ে মুখ্য মহানগর হাকিমের আদালতে আবেদন করেছে পুলিশ। আদালত পুলিশের আবেদন মঞ্জুর করে সায়েম সোবহান আনভীরের বিদেশযাত্রার ওপর নিষেধাজ্ঞা জারি করেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপকমিশনার (প্রসিকিউশন) জাফর হোসেন আবেদন মঞ্জুরের বিষয়টি ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে নিশ্চিত করেন।

কারও দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপের জন্য আদালতের অনুমতির প্রয়োজন হয়। তাই যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে বিদেশযাত্রায় নিষেধাজ্ঞার অনুমতি চাওয়া হয়েছে। পাশাপাশি সায়েম সোবহান যাতে দেশ ছাড়তে না পারেন, সে বিষয়ে অভিবাসন কর্তৃপক্ষকেও ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে বলে জানান পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার সুদীপ কুমার চক্রবর্তী।
গতকাল ২৬ এপ্রিল (সোমবার) গুলশান-২ এর একটি ফ্ল্যাট থেকে সন্ধ্যার পর মোসারাত জাহান (মুনিয়া) নামের এক তরুণীর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মৃত তরুণীর বোন নুসরাত জাহান বাদী হয়ে গুলশান থানায় একটি মামলা দায়ের করেন। বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহানকে উক্ত মামলায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে আসামি করা হয়।

এই মামলার বিষয়ে সায়েম সোবহানকে জিজ্ঞাসাবাদ করবে বলে পুলিশের কাছ থেকে এমন তথ্য জানতে পারা যায়।

উক্ত ঘটনা প্রসঙ্গে জানতে সায়েম সোবহানের ব্যক্তিগত নাম্বারে চেষ্টা করেও সেটি বন্ধ পাওয়া যায়।