ভেন্টিলেটশন সাপোর্টে জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন
অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন

সিনিয়র অ্যাডভোকেট খন্দকার মাহবুবকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর

রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি সিনিয়র অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) রাতে তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) মাহবুব হোসেনের স্ত্রী অ্যাডভোকেট ফারহাত হোসেনের বরাতে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সোমবার রাতে খন্দকার মাহবুব হোসেনকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। এখন তিনি মোটামুটি সুস্থ আছেন। বর্তমান অবস্থা অব্যাহত থাকলে শিগগির তিনি বাসায় ফিরতে পারবেন।

শায়রুল কবির আরও বলেন, চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তিনি স্বাভাবিক খাবারই খাচ্ছেন। একইসঙ্গে চিকিৎসকরা তাকে নিয়মিত পর্যবেক্ষণও করে যাচ্ছেন।

মাহবুব হোসেনের সুস্থতায় তার পরিবার ও দলের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে জানিয়ে শায়রুল কবির বলেন, তার শারীরিক অবস্থার নিয়মিত খোঁজ-খবর রাখছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত ১৬ আগস্ট খন্দকার মাহমুদ হোসেনের কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ আসে। এরপর তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয়। ৮ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৫টার দিকে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে লাইফ সাপোর্ট নেওয়া হয়।