নাটোরে নদী থেকে বালু উত্তোলন, সেই চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
আদালত

আদালতের নিষেধাজ্ঞার রায় ভঙ্গে দায়েরকৃত ভায়োলেশন মামলার রায় প্রকাশ

প্রতিপক্ষ কর্তৃক জমির দখল ফিরে দিতে হবে প্রার্থীপক্ষকে ৫ জনকে দেওয়ানী কারাগারে ৩ মাস করে আটক রাখার নির্দেশ।

নালিশী জমি প্রার্থীপক্ষ বরাবর ফেরত প্রদান এবং প্রতিপক্ষ ৫ জনের প্রত্যেককে ৩ মাস করে দেওয়ানি কারাগারে আটক রাখার নির্দেশ প্রদান করে মিস ভায়োলেশন মামলা নং ০৯/১৭ এর আদেশ প্রদান করেছেন কুড়িগ্রাম সদর সিনিয়র সহকারী জজ আদালত।

বৃহস্প‌তিবার আদালতের বিচারক মোঃ হাসিনুর রহমান মিলন একতরফাসূত্রে এই আদেশ প্রদান করেন।

আদালত সূত্রে জানা যায়, মোঃ হামিদুল ইসলাম চৌধুরী বাদী হয়ে মোঃ জমশেদ আলীসহ ০৫ জনকে বিবাদী করে ৪১ শতক জমি বাবদ চিরস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনায় উপর্যুক্ত আদালতে অন্য ৩১০/১৩ নং মোকদ্দমা আনয়ন করে বিগত ১৫.০৬.২০১৬ ইং তারিখে রায় প্রাপ্ত হন। আদালতের নির্দেশ ভঙ্গ করে বিবাদীগণ নালিশী জমি থেকে বাদী হামিদুল ইসলামকে বেদখল দেন। হামিদুল ইসলাম পুনরায় প্রার্থী হয়ে জমশেদসহ ০৫ জনকেই প্রতিপক্ষ করে নালিশী জমির দখল পুনরুদ্ধার এবং প্রতিপক্ষগণকে দেওয়ানি কারাগারে আটকের প্রার্থনায় দেওয়ানী কার্যবিধি, ১৯০৮ এর আদেশ ২১ বিধি ৩২ অনুসারে মিস ভায়োলেশন মামলা নং ০৯/১৭ আনয়ন করেন।

আদালতের বেঞ্চ সহকরী আল মামুন বলেন, মিস ০৯/১৯ নং মোকদ্দমার সমন প্রাপ্ত হয়েও আদালতে হাজির না হওয়ায় একতারসূত্রে শুনানী শেষে আদালত বৃহস্পতিবার আদেশ দেন। তিনি বলেন, আদালত তার আদেশে নালিশী জমির দখল প্রার্থী হামিদুল ইসলাম বরাবর ছেড়ে দেওয়ার নির্দেশ প্রদান করেছেন। ব্যর্থতায় দেওয়ানী কার্যাবাধি, ১৯০৮ এর আদেশ ২১ বিধি ৩৫ অনুযায়ী আদালত মাধ্যমে প্রার্থীপক্ষ দখল বুঝে নিতে পারবেন বলে আদালত তার আদেশে উল্লেখ করেছেন। পাশাপাশি প্রতিপক্ষগণ এর প্রত্যেককে ০৩ মাস দেওয়ানী কারাগারে আটক রাখার নির্দেশ দিয়ে আদালত তাদের বরাবর ওয়ারেন্ট ইস্যুর নির্দেশ দিয়েছেন বলে জানান বেঞ্চ সহকারী আল মামুন।