হবিগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স অনুষ্ঠিত

হবিগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর আয়োজনে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের কনফারেন্স কক্ষে ১৬ অক্টোবর বিকেলে পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলার জেলা ও দায়রা জজ এম.এল.বি মেছবাহ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হারুন-অর-রশীদ।

শুরুতে মোবাইল কোর্ট আইন এর উপর প্রবন্ধ উপস্থাপন করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুলতান উদ্দিন প্রধান এবং ম্যাজিস্ট্রেসীর কার্যক্রমের উপর প্রতিবেদন উপস্থাপন করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম।

কনফারেন্সে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) মোঃ হালিম উল্লাহ চৌধুরী, জেলা ম্যাজিস্ট্রেটের প্রতিনিধি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান, পুলিশ সুপার (পিবিআই) মোঃ আল মামুন শিকদার, র‌্যাবের কোম্পানী কমান্ডার মোঃ নাহিদ হাসান, সিভিল সার্জন প্রতিনিধি আরএমও ডাঃ মোমিন উদ্দিন চৌধুরী, আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোহাম্মদ আমিনুল হক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শৈলেন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহফুজা আক্তার শিমুল, হবিগঞ্জ জেলা বার এর সভাপতি মনজুর উদ্দিন আহমেদ শাহীন, জি.পি. (ভিপি) এডভোকেট এস.এ. মোছাব্বির বকুল।

উক্ত কনফারেন্সে ফৌজদারী মামলা দ্রুত নিষ্পত্তিতে সাক্ষী এবং অভিযুক্তদের প্রতি ইস্যুকৃত সমনজারি, অনুসন্ধান এবং তদন্তকালীন দীর্ঘ সূত্রীতা ও প্রতিবন্ধকতা দূরীকরণ, জখমী সনদ ও ময়না তদন্ত রিপোর্ট প্রাপ্তির প্রতিবন্ধকতা দূরীকরণ বিষয়ের উপর আলোচনা ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব তাহমিনা হক এবং পরিচালনা করেন অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ইয়াছির আরাফাত।