আইন বিষয়ক অনলাইন পত্রিকা ল’ইয়ার্স ক্লাবের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী আজ

আজ ৪ নভেম্বর আইন বিষয়ক দেশের প্রথম অনলাইন নিউজ পোর্টাল ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী। ২০১৪ সালের আজকের দিনে বিশেষায়িত এই অনলাইন পত্রিকার পথচলা শুরু হয়।

উল্লেখ্য, গত ১৯ অক্টোবর জাতীয় গণমাধ্যম নীতিমালা-২০১৭ (সংশোধিত, ২০২০) অনুযায়ী ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে অনলাইন মিডিয়ার কার্যক্রম পরিচালনার জন্য নিবন্ধন প্রদান করেছে সরকার। নিবন্ধন নম্বর- ৮৩। সরকার নিবন্ধিত দেশে এটিই একমাত্র আইন বিষয়ক অনলাইন পত্রিকা।

সংবিধান দিবসে যাত্রা শুরু করা ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম নিরপেক্ষ নয়, মুক্তিযুদ্ধের আদর্শে উজ্জীবিত ও সত্যের পক্ষে। আর সেই লক্ষ্যে ন্যায়ালয় ও মানুষের অধিকার বিষয়ক সংবাদ সেবায় সোচ্চার এই পত্রিকাটি।

নাতিদীর্ঘ এ পথচলায় ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম আইন, আদালত, আইনজীবী, আইন শিক্ষার্থী ও বিচারপ্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে নিরলসভাবে সংবাদ সেবা দিয়ে আসছে।

শূন্য থেকে শুরু করা আইন বিষয়ক এই অনলাইন নিউজ পোর্টালটি সময়ের ব্যবধানে সামাজিক যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যম ডিজিটাল হকার ফেসবুকে লাখের অধিক ফলোয়ারের ভালোবাসা অর্জনে সক্ষম হয়েছে। হয়ে উঠেছে দেশের আইন শিক্ষার্থী ও আইনজীবীদের মুখপাত্র। সকলকে সাথে নিয়ে ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম যেতে চায় আরও দূর-বহুদূর।

বিচারপ্রার্থী, আইনজীবী ও আইন শিক্ষার্থীদের মুখপাত্র খ্যাত লক্ষ পাঠকের প্রাণের ভাববাহী আইনাঙ্গনের বহুল জনপ্রিয় অনলাইন পত্রিকাটি আজ ৮ম বছরে পদার্পণ করল। এই মাহেন্দ্রক্ষণে পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক অ্যাডভোকেট বদরুল হাসান কচি সকল পাঠক, লেখক ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন।

গৌরবের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী ও সরকারি নিবন্ধনপ্রাপ্তির আনন্দে সহসাই বর্ণিল আয়োজনে ‘পাঠক ও শুভানুধ্যায়ীদের সাথে আনন্দ আড্ডা’র উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সম্পাদক।

ডেস্ক রিপোর্ট/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম