সংবাদ উপস্থাপিকা তৃণা ইসলাম
সংবাদ উপস্থাপিকা তৃণা ইসলাম

সেই তৃণার বিরুদ্ধে যৌতুক মামলা করলেন স্বামী

বেসরকারি টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা তৃণা ইসলামের বিরুদ্ধে যৌতুকের মামলা হয়েছে। তৃণার স্বামী সংগীতশিল্পী এরশাদ উজ জামান বাদী হয়ে মামলাটি করেন।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালতে রোববার (২১ নভেম্বর) মামলাটি দায়ের করা হয়। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আগামী ৩০ দিনের মধ্যে খিলগাঁও থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান এ তথ্য জানান। বাদীপক্ষে আইনজীবী ছিলেন দীপংকর চক্রবর্তী।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ১৬ নভেম্বর বাদীর সঙ্গে আসামি তৃণা ইসলামের ইসলামি শরিয়ত মোতাবেক পাঁচ লাখ টাকা দেন মোহর ধার্য করে বিয়ে হয়। ২০১৭ সালের ৬ আগস্ট তাদের ঘরে এক কন্যা সন্তানের জন্ম হয়। বিবাহের পর থেকে তারা দীর্ঘদিন সুখে-শান্তিতে বসবাস করে আসছিলেন।

হঠাৎ আসামি তৃণা ইসলাম তার চিকিৎসা পেশা পরিবর্তন করে সংবাদ উপস্থাপক হিসেবে একাত্তর টিভিতে যোগ দেন। এরপর থেকে মামলার আসামি সংসারের প্রতি উদাসীনতা দেখাতে থাকেন। একজন মা হিসেবে সন্তানের প্রতিও তিনি উদাসীন হয়ে পড়েন।

বাদী তার আর্জিতে আরও উল্লেখ করেন, কিছু দিন ধরে মামলার আসামি তার জীবনযাপনের নিরাপত্তা স্বরূপ বাদীকে ৫০ লাখ টাকা যৌতুক দিতে বলে। চলতি বছরের ৪ নভেম্বর মামলার আসামি বাদীকে জানায়, তাকে ৫০ লাখ টাকা যৌতুক হিসেবে ব্যাংক ডিপোজিট না করে দিলে বৈবাহিক সম্পর্ক রাখবেন না। এছাড়া বিভিন্ন প্রকার মামলা-মোকদ্দমা করে বাদীকে হয়রানি করবেন বলে হুমকি দেন।

মামলার বাদী ওই যৌতুক প্রদান করতে অস্বীকৃতি জানালে আসামি স্বামী-স্ত্রীর সম্পর্কের দাবি নিয়ে যেতে বারণ করেন। তাই ওই মামলার আসামি বাদীর কাছে বিয়ের সম্পর্ক ধরে রাখার শর্ত হিসেবে ৫০ লাখ টাকা যৌতুক দাবি করে যৌতুক নিরোধ আইন ২০১৮-এর ৩ ধারার অপরাধ করেছেন।

উল্লেখ্য, ধর্ষণ এবং ভ্রুণ হত্যার অভিযোগে বেসরকারি চ্যানেল একাত্তর টেলিভিশনের বার্তা প্রধান শাকিল আহমেদের বিরুদ্ধে ৪ নভেম্বর ডাক্তার তৃণা ইসলাম একটি মামলা করেন। ওই মামলায় আগামী ২৩ নভেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। এ মামলায় আসামি শাকিল আহমেদ হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন।