চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে বিজয়ীরা
চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে বিজয়ীরা

চুয়াডাঙ্গা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি সেলিম, সম্পাদক তালিম

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯টি পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছে। অন্যদিকে একটি সহসভাপতি ও একটি সহ-সম্পাদকসহ ৬টি পদে বিজয়ী হয়েছে বিএনপি সমর্থিত প্রার্থীরা।

নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট আব্দুর রশিদ চৌধুরী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শুক্রবার (২৬ নভেম্বর) সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে ভোটগ্রহণ করা হয়। ১৯৩ জন ভোটারের মধ্যে ১৮৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৮টি ভোট বাতিল ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে ১৫টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩০ জন প্রার্থী। আওয়ামী লীগ ও সমমনা এবং বিএনপি ও সমমনা প্রার্থীরা দুটি পৃথক প্যানেলে এ ভোটযুদ্ধে অবতীর্ণ হন।

নির্বাচনে আওয়ামী লীগ প্যানেলের প্রার্থী সেলিম উদ্দিন খান ১১৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট তালিম হোসেন। তিনি পেয়েছেন ১০৮ ভোট।

সহ-সভাপতি পদে বিজয়ীরা হলেন, অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ ও কাইজার হোসেন জোয়ার্দ্দার। সহ-সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন অ্যাডভোকেট আসাদুজ্জামান মিল্টন ও সুজাউদ্দিন।

এছাড়া সদস্য পদে নির্বাচিতরা হলেন- অ্যাডভোকেট মালিক আমানুর রহমান বিপলু, আবু তালেব, শাহীন আকতার, জহুরুল ইসলাম, হাসিবুল ইসলাম, নাজমুল আহসান, মফিজুর রহমান, শরিফুল ইসলাম ও আব্দুল্লা-আল মামুন এরশাদ।

ফলাফল ঘোষণা শেষে সমর্থকেরা নির্বাচিত প্রতিনিধিদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন। নির্বাচিত এই পরিষদ ২০২২ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত আইনজীবী সমিতির প্রতিনিধিত্ব করবে।