জাল ভোট দিতে এসে ধরা, ভ্রাম্যমাণ আদালতে জেল-জরিমানা
জাল ভোট দিতে এসে ধরা, ভ্রাম্যমাণ আদালতে জেল-জরিমানা

জাল ভোট দিতে এসে ধরা, ভ্রাম্যমাণ আদালতে জেল-জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ায় জাল ভোট দেওয়ার সময় আটক একজনকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি ৬ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

আজ রোববার (২৮ নভেম্বর) জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাফফাত আরা সাঈদ এ দণ্ড দিয়েছেন।

এদিন ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে নির্বাচন চলাকালে আলাউদ্দিন (২৭) নামের ওই ব্যক্তিকে আটক করা হয়। তিনি টিঘর গ্রামের হিরা মিয়ার ছেলে।

জানা গেছে, রোববার সকালে ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী লায়েছ মিয়ার তালা প্রতীকে জাল ভোট দিতে আসেন আলাউদ্দিন। এ সময় তিনি আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হন। তিনি ইদ্রিস মিয়া নামের এক ভোটারের ভোট দিতে আসেন।

পুলিশ জানায়, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাফফাত আরা সাঈদের সামনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ধরা পড়েন তিনি। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০ এর ৭০(১)(গ) ধারার অপরাধে দোষী সাব্যস্ত করে একই আইনের ৭০(২) ধারায় ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। এ ছাড়া ৬ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।