অ্যাডভোকেটশীপ মৌখিক পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করা যাবে অনলাইনে
বাংলাদেশ বার কাউন্সিল

হাইকোর্ট পারমিশন লিখিত পরীক্ষার অনলাইন ফরম ফিলাপের সময় বাড়ল

উচ্চ আদালতে আইনজীবী অন্তর্ভুক্তির (হাইকোর্ট পারমিশন) লিখিত পরীক্ষার অনলাইন ফরম পূরণের সময় বাড়ানো হয়েছে। বর্ধিত সময় অনুযায়ী আগামীকাল ৩ ডিসেম্বর থেকে আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত ফরম ফিলাপ করা যাবে।

বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির সভায় বুধবার (১ ডিসেম্বর) সময় বৃদ্ধির এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরে বার কাউন্সিল সচিব মো: রফিকুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি সংস্থার ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে অলা হয়, হাইকোর্ট পারমিশন লিখিত পরীক্ষার অনলাইন (www.bar.teletalk.com.bd) ফরম-ফিলাপ আগামী ৩ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর রাত ১১:৫৯ পর্যন্ত ফরম ফিলাপ করা যাবে। আসন্ন লিখিত পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক উপযুক্ত প্রার্থীদের মধ্যে যারা নির্ধারিত সময়ে অনলাইন ফরম ফিলাপ করতে পারেননি বা পরীক্ষার ফি প্রদান করতে ব্যর্থ হয়েছেন সে সকল প্রার্থীরা উল্লিখিত সময়সীমার মধ্যে অনলাইনে (www.bar.teletalk.com.bd) ফরম ফিলাপ করতে পারবেন।

তবে ১৩ ডিসেম্বর রাত ১১:৫৯ মিনিটের পর ফরম ফিলাপ করা যাবে না। কেবল উক্ত সময়সীমার মধ্যে দরখাস্তকারী উপযুক্ত প্রার্থীরা আসন্ন লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

আরও পড়ুন: হাইকোর্ট পারমিশনের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা

এর আগে, গত ২৫ নভেম্বর হাইকোর্টে আইনজীবী অন্তর্ভুক্তির (হাইকোর্ট পারমিশন) লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ বার কাউন্সিল। ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ৩১ ডিসেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রয়োজনীয় সংখ্যক পরীক্ষা কেন্দ্র পাওয়া সাপেক্ষে আগামী ৩১ ডিসেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা কেন্দ্রের নাম ও পরীক্ষার সময় এবং অনলাইনে প্রবেশপত্র সংগ্রহের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা পরবর্তীতে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে বলেও জানানো হয়েছে।