অ্যাডভোকেটশীপ মৌখিক পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করা যাবে অনলাইনে
বাংলাদেশ বার কাউন্সিল

হাইকোর্ট পারমিশন লিখিত পরীক্ষার কেন্দ্রসহ আসন বিন্যাস

উচ্চ আদালতে আইনজীবী অন্তর্ভুক্তি তথা হাইকোর্ট পারমিশন লিখিত পরীক্ষা আগামীকাল শুক্রবার (৩১ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। তিনঘণ্টার লিখিত পরীক্ষা সকাল ৯টায় শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এ লক্ষ্যে লিখিত পরীক্ষার কেন্দ্রসহ আসন বিন্যাস প্রকাশ করেছে বার কাউন্সিল। রাজধানীর পৃথক তিনটি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেন্দ্র ৩টি হচ্ছে- রাজারবাগ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজ, ভিকারুন্নেসা স্কুল অ্যান্ড কলেজ এবং ইউনিভার্সিটি উইমেনস ফেডারেশন কলেজ।

সারাদেশে আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের জারি করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। বার কাউন্সিলের সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি সংস্থার ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, রাজধানীর ধানমন্ডিস্থ ইউনিভার্সিটি উইমেনস ফেডারেশন কলেজে রোল ১০০১ থেকে ২১০০ পর্যন্ত, রাজারবাগস্থ রাজারবাগ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজে রোল ২১০১ থেকে ৩২০০ এবং নিউ বেইলি রোডস্থ ভিকারুন্নেসা স্কুল অ্যান্ড কলেজে রোল ৩২০১ থেকে শুরু হওয়া বাকী প্রার্থীদের আসন বিন্যস্ত করা হয়েছে।

এদিকে লিখিত পরীক্ষায় কেন্দ্রের বাহিরে ও ভেতরে আইন-শৃঙ্খলা পরিস্থিত নিয়ন্ত্রণসহ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেরিয়াল দায়িত্বপালনে প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেটের ক্ষমতাসম্পন্ন ১০ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে মনোনীত করা হয়েছে

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার শাখা থেকে জারি করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি আইন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।