গুলি
গুলি

আদালত চত্বরেই মেয়ের ধর্ষককে গুলি করে হত্যা

নাবালিকাকে অপহরণ করে ধর্ষণ করেছিলেন এক যুবক। মাসখানেক জেলে থাকার পর অবশ্য জামিন পেয়ে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছিলেন তিনি। বিষয়টি মেনে নিতে পারেননি নির্যাতনের শিকার মেয়েটির বাবা। শেষমেশ আদালতের গেটের সামনে অভিযুক্ত যুবককে গুলি করে হত্যা করলেন তিনি।

ভারতের উত্তরপ্রদেশের গোরক্ষপুরে গত শুক্রবার (২১ জানুয়ারি) এ ঘটনা ঘটে। ঘটনার পর অভিযুক্ত বাবা তথা ভারতের সীমান্ত রক্ষা বাহিনী বিএসএফের ওই সাবেক কর্মকর্তা ভগবত নিশাদকে গ্রেফতার করেছে পুলিশ। খবর আনন্দবাজারের।

জানা গেছে, নিহতের নাম দিলশাদ হুসেন (২৫)। তিনি বিহারের মুজফফরপুরের বাসিন্দা। মাস দুয়েক আগে জামিন পেয়েছিলেন দিলশাদ। অপহরণ এবং ধর্ষণের মামলায় ফের শুক্রবার গোরক্ষপুর আদালতে এসেছিলেন তিনি। সেখানেই ঘটেছে হত্যাকণ্ডের এই ঘটনা।

পুলিশ জানিয়েছে, ভগবতের নাবালিকা মেয়েকে অপহরণ করে ধর্ষণ করার অভিযোগ উঠেছিল বিহারের মুজাফফরপুরের দিলশাদ হোসেন নামে ওই যুবকের বিরুদ্ধে। অভিযোগ ওঠে, ২০২০ সালের ১২ ফেব্রুয়ারি ওই নাবালিকাকে অপহরণ করে ধর্ষণ করা হয়। এই অভিযোগ পাওয়ার প্রায় এক বছর পর হায়দরাবাদ থেকে দিলশাদকে গ্রেফতার করে পুলিশ। বেশ কয়েকমাস জেলে থাকার পর সম্প্রতি সে জামিনে মুক্তি পায়। সেই সংক্রান্ত মামলা এখনও চলছে গোরক্ষপুর আদালতে।

ওই মামলার কারণে দিলশাদ হোসেন এদিন নিজের আইনজীবীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। সেই সময়ে তাকে দেখে ফেলেন মেয়েটির বাবা ভগবত। সঙ্গে সঙ্গে তিনি নিজের লাইসেন্সধারী বন্দুক বের করে দিলশাদকে লক্ষ্য করে গুলি চালান। এরপরে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন দিলশাদ। এ ঘটনার পরই ঘটনাস্থল থেকে চম্পট দেন ভগবত ও তার ছেলে। রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নেওয়া হলে দিলশাদকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। পরে ভগবত এবং তার ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ।