শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য (ভিসি) ফরিদ উদ্দিন আহমদ
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য (ভিসি) ফরিদ উদ্দিন আহমদ

সুনামগঞ্জে আইনজীবীদের মানববন্ধনে শাবিপ্রবি ভিসির পদত্যাগ দাবি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য (ভিসি) ফরিদ উদ্দিন আহমদ পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন উল্লেখ করে তাঁর পদত্যাগের দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন করেছেন আইনজীবীরা।

আজ বুধবার (২৬ জানুয়ারি) বেলা ১১টায় আইনজীবী সমিতি ভবনের সামনের সড়কে ‘সুনামগঞ্জের বিজ্ঞ আইনজীবী’র ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক রুহুল তুহিন, যুগ্ম সাধারণ সম্পাদক এনাম আহমেদ বক্তব্য প্রদান করেন। মানববন্ধনে আরও বক্তব্য দেন জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট আবদুল হামিদ, বোরহান উদ্দিন, আমিনুর রশিদ, আফিজ মিয়া, আনিসুজ্জামান, শাহাব উদ্দিন চৌধুরী, আবুল কাশেম, এ আর জুয়েল, ছালেহ আহমদ, জাবেদ নূর, আবুল বাশার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, শাহজালালের উপাচার্য তাঁর পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন। একজন অভিভাবক হিসেবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাঁর কাছ থেকে যে আচরণ পেয়েছেন, সেটি দুঃখজনক। তিনি শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো না মেনে উল্টো পুলিশ দিয়ে তাঁদের অমানবিকভাবে পিটিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাঁর কাছে নিরাপদ নন। তাঁর কাছে বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের স্বার্থের চেয়ে ক্ষমতা ও উপাচার্যের চেয়ার বড়, এই কয়দিনে এটাই তিনি প্রমাণ করেছেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা আমরণ অনশন কর্মসূচি থেকে সরে আসায় স্বস্তি প্রকাশ করে আইনজীবীরা বলেন, দেশের মানুষ তাঁদের নিয়ে উদ্বেগের মধ্যে ছিলেন। তাঁদের যৌক্তিক আন্দোলনে মানুষের সমর্থন রয়েছে, সমর্থন থাকবে। বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের স্বার্থে এই উপাচার্যকে তাঁর পদ থেকে অবশ্যই সরে যেতে হবে।