নাটোর আইনজীবী সমিতিতে উৎসবমুখর পরিবেশে ‘মামা দিবস’ উদযাপন
নাটোর আইনজীবী সমিতিতে উৎসবমুখর পরিবেশে ‘মামা দিবস’ উদযাপন

নাটোর আইনজীবী সমিতিতে উৎসবমুখর পরিবেশে ‘মামা দিবস’ উদযাপন

নাটোর জেলা আইনজীবী সমিতিতে উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে ‘মামা দিবস’। জেলা আদালত চত্ত্বরে সোমবার (৩১ জানুয়ারি) আইনজীবী, বিচারপ্রার্থী ও আইনজীবী সহকারীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে দিবসটি পালন করা হয়। গত পাঁচ বছর ধরে সমিতির পক্ষ থেকে দিবসটি আনুষ্ঠানিকভাবে পালিত হয়ে আসছে।

দিবসটি উদযাপন উপলক্ষে আদালত চত্ত্বরের উন্মুক্ত স্থানে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। পাঁচ পাউন্ড ওজনের বর্ণিল কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এরপর আলোচনা সভা, মিষ্টি, কেক ও উপহার সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি রুহুল আমীন তালুকদার। এ সময় সমিতির কার্যকরি কমিটির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, সাবেক সভাপতি আবু আহসান, সাধারণ সম্পাদক লোকমান হোসেন, ভারপ্রাপ্ত পিপি আরিফুর রহমান সরকার, এপিপি বেগম সামসুন্নাহারসহ বিপুল সংখ্যক আইনজীবী, আইনজীবী সহকারী ও বিচারপ্রার্থীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে আইনজীবী সমিতির সভাপতি রুহুল আমীন তালুকদার জানান, সমিতির জ্যেষ্ঠ আইনজীবী মতিউর রহমানকে প্রায় সকল আইনজীবী ‘মামা’ সম্বোধন করেন। পাঁচ বছর আগে বিষয়টি কয়েকজন আইনজীবী খেয়াল করেন।

তাঁরা সমিতির নেতৃবৃন্দের সাথে আলোচনা করে মতিউর রহমানের জন্মতারিখ ৩১ জানুয়ারীকে ‘মামা’ দিবস পালনের সিদ্ধান্ত নেন। ওই দিন জাতীয় পর্যায়ে অন্য কোনো দিবস না থাকায় তাঁরা জাতীয় মামা দিবস পালনের উদ্যোগ নেন। এরই ধারাবাহিকতায় গত পাঁচ বছর ধরে দিনটি মামা দিবস হিসেবে পালিত হচ্ছে বলে জানান সমিতির সভাপতি।

আইনজীবী মতিউর রহমান জানান, আমার জন্মতারিখকে কেন্দ্র করে আইনজীবীরা যেভাবে দিবসটি উদযাপন করে আসছেন তাতে আমি আনন্দিত ও আপ্লুত। দিবসটি ঘিরে বিশ্বের সব মামা-ভাগ্নে সম্পর্ক আরও ঘনিষ্ট হউক এই প্রত্যাশা করেন জ্যেষ্ঠ এই আইনজীবী।