পরীমনি-রাজের বিয়ে (ছবি: সংগৃহীত)
পরীমনি-রাজের বিয়ে (ছবি: সংগৃহীত)

পরীমনি-রাজের বিয়ের কাবিনের কপি জনসম্মুখে প্রকাশে আইনি নোটিশ

চিত্রনায়িকা শামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমনির সাথে বিয়ের কাবিনের সহিমুহুরী নকলের কপি জনসম্মুখে প্রকাশ করতে অভিনেতা শরীফুল রাজকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

আজ মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) কুমিল্লা জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদীন মাযহারী জনস্বার্থে এ নোটিশ প্রেরণ করেন। নোটিশ প্রেরণের বিষয়টি ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে নিশ্চিত করেছেন আইনজীবী নিজেই।

অ্যাডভোকেট জয়নাল আবেদীন জানান, সাম্প্রতিক সময়ে ধর্ম ও দেশের প্রচলিত আইনের সাথে সাংঘর্ষিক এবং সমাজে তরুণ প্রজন্মকে বিপথগামী করবে এমন কিছু কর্মকান্ডে জড়িত থাকায় সংক্ষুব্ধ হয়ে জনস্বার্থে এ নোটিশ পাঠিয়েছি।

নোটিশের ভাষ্যমতে, চলতি বছরের ১০ জানুয়ারি জানা যায় অভিনেতা শরীফুল রাজ বাবা হচ্ছেন। এ বিষয়ে প্রশ্ন করলে গণমাধ্যমে রাজের পক্ষ থেকে জানানো হয় ২০২১ সালের ১৭ অক্টোবর চিত্রনায়িকা শামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমনির সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। কিন্তু কিছুদিন পর চলতি বছরের ২১ জানুয়ারি গণমাধ্যমে পরীমনি ও রাজের গায়ে হলুদের খবর প্রকাশিত হয়। এরপর দিন ২২ জানুয়ারি ১০১ টাকা কাবিন ধার্য করে বিয়ে হয়।

একজন প্রতিষ্ঠিত অভিনেতা হিসেবে রাজের অনেকে অনুসারী আছে উল্লেখ করে নোটিশে বলা হয়, তাঁর এমন কর্মকান্ড ধুম্রজাল সৃষ্টি করেছে এবং সমাজে নেতিবাচক প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে।

এজন্য দেশের সচেতন নাগরিক হিসেবে প্রচলিত আইন ও ধর্মীয় আইনের প্রতি শ্রদ্ধা রেখে নোটিশ পাওয়ার সাতদিনের মধ্যে ২০২১ সালের ১৭ অক্টোবর রেজিস্ট্রিকৃত শামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমনির সাথে বিয়ের কাবিনের সহিমুহুরী নকলের কপি সংযুক্তিসহ লিগ্যাল নোটিশের জবাব প্রদান পূর্বক জনসম্মুখে প্রকাশ করতে বলা হয়েছে নোটিশে।

অন্যথায় প্রচলিত আইনে রাজের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।