সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান
বিচারপতি ওবায়দুল হাসান

নতুন চেয়ারম্যানের প্রথম বৈঠকেই সনদ পরীক্ষার তারিখ ঘোষণা

সারা দেশে আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। সম্প্রতি কমিটির চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান। বার কাউন্সিল সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৮ সালের অক্টোবর থেকে বিচারপতি মো. নুরুজ্জামান বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন। বিচারপতি ওবায়দুল হাসান তাঁর স্থলাভিষিক্ত হলেন।

দায়িত্ব গ্রহণের পর গত বুধবার (২ মার্চ) এনরোলমেন্ট কমিটির নতুন চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিনসহ কমিটির মোট পাঁচ সদস্য উপস্থিত ছিলেন।

এতে আইনজীবী তালিকাভুক্তির প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষা চলতি বছরের জুন মাসের দ্বিতীয় সপ্তাহে এবং তৎপরবর্তী এনরোলমেন্ট লিখিত পরীক্ষা জুলাই মাসের চতুর্থ সপ্তাহে গ্রহণ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

একইসঙ্গে বৈঠকে পরীক্ষার ফরম পূরণের সময়সূচী নির্ধারণ করা হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৭ মার্চ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম চলবে। এই সময়ের মধ্যে প্রার্থীদের অনলাইনে ফরম পূরণ করতে হবে।

বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির নির্দেশে গত বৃহস্পতিবার (৩ মার্চ) এ সংক্রান্ত জারি করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।