চট্টগ্রাম আইনজীবী সমিতি
চট্টগ্রাম আইনজীবী সমিতি

ফেসবুক স্ট্যাটাসের জেরে আইনজীবী বহিষ্কার

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি থেকে এক সদস্যকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আইনজীবী সমিতি নিয়ে কটাক্ষ ও আইনজীবীদের নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেওয়ার অভিযোগে সমিতির পক্ষ থেকে এ ব্যবস্থা গ্রহণ করা হয়।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির এক সভায় সোমবার (২৮ মার্চ) এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির ওই সদস্যের নাম হাসনা হেনা (৪৬)। তিনি চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সংস্কৃতি বিষয়ক সম্পাদক ছিলেন।

আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে, অ্যাডভোকেট হাসনা হেনা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আইনজীবীদের নিয়ে মানহানিকর স্ট্যাটাস ও অসদাচরণ করেছেন এবং আইনজীবী সমিতিকে নিয়ে কটাক্ষ করেছেন বলে তার বিরুদ্ধে তিন আইনজীবী সমিতিতে অভিযোগ দায়ের করেন।

এ প্রেক্ষিতে হাসনা হেনাকে সমিতির পক্ষ থেকে নোটিশ দেওয়া হয়। নোটিশে ৭ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়। কিন্তু নির্ধারিত সময়ে তিনি নোটিশের জবাব দেননি। এরপর সমিতির সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী হাসনা হেনাকে সমিতি থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।