এলএলবি (অনার্স) প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, সুযোগ আছে কর্মজীবীদের জন্যও

বাউবিতে এলএলবি ভর্তি বিজ্ঞপ্তি, সুযোগ আছে কর্মজীবীদের জন্যও

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান, মানবিক ও ভাষা স্কুল -এর অধীন ৪ বছর মেয়াদী এলএলবি (অনার্স) প্রোগ্রামের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে যে কোন শিক্ষার্থী আবেদন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের ঢাকা আঞ্চলিক কেন্দ্রে শিক্ষার্থীদের ক্লাস রবি, সোম, মঙ্গল ও বুধবার (সেকশন- এ) অনুষ্ঠিত হবে। তবে কর্মজীবী/চাকুরীজীবী শিক্ষার্থীদের ক্লাস প্রতি শুক্র ও শনিবার (সেকশন-বি) অনুষ্ঠিত হবে। প্রতি কোর্সে প্রথম ক্ষেত্রে ৭৫% ক্লাসে উপস্থিত থাকা এবং দ্বিতীয় ক্ষেত্রে ৫০% ক্লাসে উপস্থিত থাকা বাধ্যতামূলক।

কোর্সের বৈশিষ্ট্যসমূহ: চার বছরে মোট ৪০টি বা ১২০ ক্রেডিট সম্পন্ন করতে হবে (প্রতি কোর্স = ৩ ক্রেডিট)। প্রতি শিক্ষাবর্ষ ছয় মাস মেয়াদী ২টি সেমিস্টারে বিভক্ত। প্রতি সেমিস্টারে কোর্স সংখ্যা -৫টি। প্রতি সেমিস্টার শেষে পরীক্ষা অনুষ্ঠিত হবে। রেজিস্ট্রেশন মেয়াদ ৮ বছর পর্যন্ত বয়াল থাকবে।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ন্যূনতম যোগ্যতা: ৪ বছর মেয়াদী এলএলবি (অনার্স) পড়তে আগ্রহী আবেদনকারীদের এসএসসি ও এইচএসসি বা সমমানের উভয় পরীক্ষায় পৃথকভাবে ডিভিশন পদ্ধতিতে ৫০% নম্বর করে দ্বিতীয় বিভাগ অথবা জিপিএ ৩.৫০ (৫ -এর মধ্যে) থাকতে হবে। সকল শাখার শিক্ষার্থী আবেদন করতে পারবেন।

আবেদনের নিয়ম: শুধুমাত্র অনলাইনে আবেদন করা যাবে।

আবেদন করার সময়সীমা: ১১ এপ্রিল থেকে ১৫ জুলাই, ২০২২ পর্যন্ত।

লিখিত পরীক্ষার তারিখ ও সময়: ২৬ আগস্ট, ২০২২ (শুক্রবার); বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত।

আবেদন পদ্ধতি ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে বিজ্ঞপ্তি দেখুন।