সুপ্রিম কোর্টে আইনজীবী ফোরামের বিক্ষোভ সমাবেশ

সুপ্রিম কোর্টে আইনজীবী ফোরামের বিক্ষোভ সমাবেশ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি সমর্থক আইনজীবীরা।

আজ সোমবার (১৩ জুন) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে কয়েক শ’ আইনজীবী অংশ নেন। এসময় বক্তারা অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্ররণের দাবি জানান

সমাবেশে আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমান বলেন, খালেদা জিয়া বিনা চিকিৎসার মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে। খালেদা জিয়ার কিছু হলে তার দায় এই সরকারকে নিতে হবে।

তিনি বলেন, এই সব কাজের জন্য এই সরকারের পতন অবশ্যই হবে। তিনি বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারা দেশের জেলা বারে আগামী বুধবার বিক্ষোভ সমাবেশ ঘোষণা করেন।

বিএনপি’র ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবি আদায়ে আমাদের রাজপথে আন্দোলনে নামতে হবে। আমি নিজে রাজপথে আন্দোলনে নেতৃত্ব দেব। আমাদের পরবর্তী কর্মসূচি এখান থেকে শুরু হবে। আমরা রাজপথে মিছিল করব, আন্দোলন করব।

বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, সুচিকিৎসা পাওয়া বেগম খালেদা জিয়ার সাংবিধানিক অধিকার। সেই অধিকারকে বর্তমান সরকার ভূলণ্ঠিত করেছে। দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং অন্যান্য মন্ত্রীরা যেকোনো সময় এমনকি রেগুলার চেকাপের জন্য ইউরোপ আমেরিকা যাচ্ছেন। অথচ বেগম খালেদা জিয়া মৃত্যুসজ্জায় থেকেও উন্নত চিকিৎসা পাচ্ছেন না।

তিনি বলেন, সরকার তাকে ইচ্ছাকৃতভাবে বিদেশে উন্নত চিকিৎসা পাওয়া থেকে বঞ্চিত করছে। এর জবাব দেশের মানুষ যথাসময়ে দেবে। ইতিহাস কাউকে ক্ষমা করেনি, করবেও না।

আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজলের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জয়নুল আবেদীন, আইনজীবী আবেদ রাজা, রুহুল কুদ্দুস কাজল, মোঃ আক্তারুজ্জামান, শফিউল আলম মাহমুদ, রাগীব রউফ চৌধুরী, মোঃ কামাল হোসেন, আবদুল্লাহ আল মাহবুব, গাজী তৌহিদুল ইসলাম, শেখ শিমুল, মুঃ কাইয়ুম প্রমুখ।