পাসপোর্ট অফিসে দুদকের হানা, হাতেনাতে গ্রেফতার ৪ দালালের জেল-জরিমানা

পাসপোর্ট অফিসে দুদকের হানা, হাতেনাতে গ্রেফতার ৪ দালালের জেল-জরিমানা

নতুন পাসপোর্ট বিতরণ ও পাসপোর্ট নবায়ন সেবা প্রদানে দালালদের মাধ্যমে ঘুষ লেনদেনের অভিযোগের ভিত্তিতে মাদারীপুর জেলার আঞ্চলিক পাসপোর্ট অফিস কার্যালয়ে অভিযান পরিচালনা করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)। এক্ষেত্রে দালালদের সরাসরি সম্পৃক্ততা পাওয়ায় অভিযানে চারজনকে গ্রেফতার করে জেলা-জরিমানা করা হয়েছে।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় মাদারীপুরের উপপরিচালক মোঃ আতিকুর রমানের নেতৃত্বে এবং মাদারীপুরের জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী মেজিস্ট্রেট মোঃ এ বি এম সারোয়ার রাব্বীর উপস্থিতিতে সোমবার (১৩ জুন) এ অভিযান পরিচালনা করা হয়।

দণ্ডিতরা হলেন- পারভেজ মোল্লা, আব্দুর রব ব্যাপারী, নন্দ সরকার ও রাজু খান।

অভিযান পরিচালনাকালে নতুন পাসপোর্ট প্রদান এবং পাসপোর্ট নবায়নে সরকার নির্ধারিত ফি এর অতিরিক্ত ফি গ্রহণে সরাসরি দালালদের সম্পৃক্ততা পাওয়া যায় এবং ঘটনাস্থল থেকে ওই চারজন দালালকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

এরপর ভ্রাম্যমাণ আদলতের মাধ্যমে গ্রেফতারকৃত ৪ জনকে ১ মাসের জেল ও ৫০০ টাকা করে জরিমানা করা হয়।

পাশাপাশি উপপরিচালক মোঃ আতিকুর রহমান পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক সুমনা শারমিন শাওনকে দালালদের তালিকা তৈরি পূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য যাবতীয় নির্দেশ প্রদান করেন।

একই সাথে এ ঘটনায় পাসপোর্ট অফিসের দায়িত্বরত আনসার সদস্য শাহজাহানকে প্রত্যাহারের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া এনফোর্সমেন্ট টিম উপস্থিত বেশ কয়েকজন সেবা গ্রহীতার পাসপোর্ট সেবা নিশ্চিত করে। অভিযান প্রসঙ্গে বিস্তারিত প্রতিবেদন কমিশনে উপস্থাপন করবে এনফোর্সমেন্ট টিম।