জেলেদের জন্য বরাদ্দকৃত চাল বিতরণে চেয়ারম্যানের নয় ছয়, দুদকের অভিযান

জেলেদের জন্য বরাদ্দকৃত চাল বিতরণে চেয়ারম্যানের নয় ছয়, দুদকের অভিযান

ভোলার লালমোহন উপজেলার লর্ড হার্ডিঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্দে জেলেদের অনুকূলে বরাদ্দকৃত ৭০ বস্তা চাল বিতরণ প্রক্রিয়ার তালিকা প্রণয়নে স্বজনপ্রীতি ও বরাদ্দকৃত চাল সঠিকভাবে বিতরণ না করে নিজ মালিকানাধীন মিলে মজুদ রাখার অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

সংস্থার সমন্বিত জেলা কার্যালয় বরিশালের সহকারী পরিচালক রাজ কুমার সাহার নেতৃত্বে উপসহকারী পরিচালক সুশান্ত রায়, মো: শরীফ শেখ ও মো: কামরুজ্জামান-এর সমন্বয়ে মঙ্গলবার (২১ জুন) এ অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে দুদক টিম সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ, অভিযোগ সংশ্লিষ্ট মিল ও অন্যান্য ঘটনাস্থল পরিদর্শন করে। সরেজমিনে পরিদর্শনকালে অভিযোগে বর্ণিত রনক ব্রিকস মিলে চাল মজুদ রাখার বিষয়ে স্থানীয় কয়েকজন জেলেকে জিজ্ঞাসাবাদ করে দুদক জানতে পারে, চেয়ারম্যান হতদরিদ্র জেলেদের মাঝে চাল বিতরণ প্রক্রিয়ার তালিকা প্রণয়নে স্বজনপ্রীতি অবলম্বন করেছেন।

অভিযোগের বিষয়ে যাবতীয় রেকর্ডপত্র সরবরাহের নিমিত্ত লালমোহন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও লর্ড হার্ডিঞ্জ ইউপি সচিবকে অনুরোধ করা হয়েছে। সামগ্রিক রেকর্ডপত্র সংগ্রহপূর্বক পর্যালোচনা করে কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে টিম।