শোক দিবসে সুপ্রিম কোর্টের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি
জাতীয় শোক দিবস

শোক দিবসে সুপ্রিম কোর্টে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচির আয়োজন করছে সুপ্রিম কোর্ট। এর মধ্যে রক্তদান ও দুস্থদের মাঝে খাবার বিতরণ কার্যক্রম অন্যতম।

সুপ্রিম কোর্ট প্রশাসন সূত্রে জানা গেছে, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে সুপ্রিম কোর্টের উভয় (আপিল ও হাইকোর্ট ) বিভাগের বিচারপতি, আইনজীবী এবং কর্মকর্তাদের অংশগ্রহণে আগামী ১৫ আগস্ট নানা অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

এদিন সকাল ৮টায় সুপ্রিম কোর্ট জামে মসজিদে পবিত্র কোরআন খতম, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে সকাল সোয়া ১০টায় আলোচনা সভা ও মোনাজাত অনুষ্ঠিত হবে। সুপ্রিম কোর্টের উভয় (আপিল ও হাইকোর্ট ) বিভাগের বিচারপতি, আইনজীবী এবং কর্মকর্তাদের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

সকাল ১১টায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হবে। প্রধান বিচারপতি রক্তদান কর্মসূচির উদ্বোধন করবেন। আর্ত-পীড়িত মানবতার সেবায় রক্তদান একটি মহৎ কাজ বিধায় রক্তদান কর্মসূচিতে সুপ্রিম কোর্টের সকল কর্মকর্তা-কর্মচারীকে আবশ্যিকভাবে অংশগ্রহণের অনুরোধ জানানো হয়েছে।

এরপর দুপুর ২টায় প্রায় সাড়ে ৩শ জন দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হবে।