বাংলাদেশের সর্বোচ্চ আদালত

হাইকোর্টে অবকাশকালীন বেঞ্চ গঠন

আগামী ১৫ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি ২০১৮ পর্যন্ত সাপ্তাহিক ছুটি ও বাংলাদেশ সরকার ঘোষিত ছুটিসহ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সময়ে হাইকোর্ট বিভাগে জরুরি বিষয়গুলোর শুনানি ও নিষ্পত্তির জন্য ১২টি অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন দায়িত্বরত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা।

হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুসারে, হাইকোর্টের অবকাশকালীন সময়ে অ্যানেক্স ৩৩ নং বিচারকক্ষে বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি সেলিম, অ্যানেক্স ৪ নং বিচারকক্ষে বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি মো. ইজারুল হক আকন্দ, অ্যানেক্স ২৪ নং বিচারকক্ষে বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি কাশেফা হোসেন, অ্যানেক্স ১০ নং বিচারকক্ষে বিচারপতি এএনএম বসির উল্লাহ এককভাবে, অ্যানেক্স ২৯ নং বিচারকক্ষে বিচারপতি শেখ মো. জাকির হোসেন এককভাবে এবং মূল ভবনের ৪ নং বিচারকক্ষে বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী এককভাবে বিচারকাজ পরিচালনা করবেন।

এছাড়াও অ্যানেক্স ৩২ নং বিচারকক্ষে বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি কেএম কামরুল কাদের, অ্যানেক্স ৬ নং বিচারকক্ষে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী, অ্যানেক্স ১১ নং বিচারকক্ষে বিচারপতি জেবিএম হাসান এককভাবে, অ্যানেক্স ২ নং বিচারকক্ষে বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি মো. ইকবাল কবির, মূল ভবনের ২৩ নং বিচারকক্ষে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরী এবং মূল ভবনের ৩১ নং বিচারকক্ষে বিচারপতি একেএম সাহিদুল হক এককভাবে বিচারকাজ পরিচালনা করবেন।

ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম ডেস্ক