হরিণ হত্যা মামলায় সালমানের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের নোটিশ


প্রকাশিত :১১.১১.২০১৬, ২:৩৮ অপরাহ্ণ

Indian Bollywood actor Salman Khan (2R) celebrates and wishes his fans Ramzan Eid Mubarak at his residence in Mumbai on July 18, 2015.  AFP PHOTO        (Photo credit should read STR/AFP/Getty Images)

দু’টি চিঙ্কারা (বিলুপ্তপ্রায় এক প্রজাতির হরিণ) হত্যা মামলায় বলিউড ‍অভিনেতা সালমান খানের বিরুদ্ধে নোটিশ জারি করেছেন ভারতের সুপ্রিম কোর্ট। এই মামলায় রাজস্থান হাইকোর্টে বেকসুর খালাস পেয়েছিলেন ‘বজরঙ্গি ভাইজান’।

শুক্রবার (১১ নভেম্বর) সকালে সুপ্রিম কোর্টের তরফে এই নোটিশ জারি করা হয়। গত ১৯ অক্টোবর রাজস্থান সরকার ৫০ বছর বয়সী এ অভিনেতার খালাসের বিরুদ্ধে আপিল করে।

১৯৯৮ সালের ওই চিঙ্কারা হত্যার ঘটনায় দায়ের করা মামলায় সালমানের বিরুদ্ধে অভিযোগ করা হয়, সেসময় যোধপুরে শুটিং চলাকালে তার লাইসেন্সকৃত গুলিতে দু’টি চিঙ্কারার প্রাণ যায়।

মামলাটির বিচারপ্রক্রিয়া শেষে ২০০৭ সালে সালমানকে একবছর কারাদণ্ড দেওয়া হয়। সেসময় এক সপ্তাহ কারাভোগও করেন সালমান। পরে আবার রাজ্যের হাইকোর্ট থেকে জামিনে মুক্ত হন তিনি। হাইকোর্টেই সে মামলার দীর্ঘ বিচারপ্রক্রিয়া গত জুলাইয়ে ‘ভাইজান’কে খালাস দেওয়া হয়।

সালমানের বিরুদ্ধে ১৯৯৮ সালে একটি কৃষ্ণসার (হরিণ) হত্যা মামলারও বিচারকাজ চলছে। সেই মামলায় কয়েক দফায় শুনানি চলছে বলিউড ‘সুলতানের’।

আন্তর্জাতিক ডেস্ক



ট্রেডমার্ক ও কপিরাইট © 2016 lawyersclubbangladesh এর সকল স্বত্ব সংরক্ষিত।
Designed By Linckon