জয়ললিতার মৃত্যু নিয়ে হাইকোর্টের সন্দেহ প্রকাশ


প্রকাশিত :০২.০১.২০১৭, ১:০২ অপরাহ্ণ

jayalalitha-diedতামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী জয়রাম জয়ললিতার মৃত্যু নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন মাদ্রাজের হাইকোর্ট। আদালত জানতে চেয়েছেন, মরদেহ সমাধি থেকে তোলার আদেশ কেন দেওয়া যাবে না। এ বিষয়ে কেন্দ্র ও রাজ্য সরকারকে কারণ দর্শানোর নোটিশ জারি করেছেন আদালত। শুক্রবার টাইমস অব ইন্ডিয়া খবরটি অন্যতম শিরোনাম প্রতিবেদন হিসেবে প্রকাশ করেছে।

মাদ্রাজ হাইকোর্টের পক্ষ থেকে প্রশ্নের জবাব চেয়ে বৃহস্পতিবার একটি নোটিশ পাঠানো হয় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ রাজ্য ও কেন্দ্র সরকার এবং সংশ্লিষ্টদের কাছে। জয়ললিতার রাজনৈতিক দল এআইএডিএমকের সদস্য পিএ জোসেফের দায়েরকৃত আবেদনের পরিপ্রেক্ষিতে তার মৃত্যু নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন আদালত। তার হঠাতৎ মৃত্যু এবং কোনও মেডিকেল রিপোর্ট পেশ না করায় সন্দেহ জেগে উঠেছে বলে উল্লেখ করেছেন আদালত। এছাড়া জয়ললিতার ঘনিষ্ঠজনদের গোপনীয়তা নিয়ে সন্তুষ্ট নন আদালত। হাইকোর্টের একটি অবকাশকালীন বেঞ্চ বলেন, এমনকি আমাদেরও এ নিয়ে সন্দেহ রয়েছে।

দায়েরকৃত পিটিশনে জোসেফ জয়ললিতার ‘রহস্যজনক মৃত্যু’ বিষয়ে তদন্তের জন্য একটি কমিশন গঠনের জন্য কেন্দ্রের কাছে আবেদন জানিয়েছেন। যে ধরনের কমিশন সুভাষ চন্দ্র বসুর জন্য গঠিত হয়েছিল। দলের দায়েরকৃত পরস্পরবিরোধী প্রতিবেদনের প্রতি নির্দেশ করে জোসেফ বলেন, কী ঘটেছে জানার অধিকার সাধারণ জনগণের রয়েছে।

উল্লেখ্য, চলতি মাসের ৫ তারিখ মারা যান তামিলনাড়ুর তিনবারের মুখ্যমন্ত্রী জয়রাম জয়ললিতা। মৃত্যুর দুদিন আগে হৃদরোগে আক্রান্ত হলে তাকে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। ৬ ডিসেম্বর মেরিনা বিচের এমজিআর মেমোরিয়ালে তার দেহ সমাধিস্থ করা হয়। এর আগে স্বাস্থ্য সমস্যায় ২২ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি হয়েছিলেন জয়ললিতা। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

 

 
আন্তর্জাতিক ডেস্ক/ল’ইয়ার্সক্লাববাংলাদেশ.কম



ট্রেডমার্ক ও কপিরাইট © 2016 lawyersclubbangladesh এর সকল স্বত্ব সংরক্ষিত।
Designed By Linckon