বিচারপতি বজলুর রহমানের মরদেহে প্রধান বিচারপতি ও আইনজীবীদের শ্রদ্ধা


প্রকাশিত :০২.০১.২০১৭, ১২:৩৩ অপরাহ্ণ

janaja-bicarpoti-bozlurসুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ বজলুর রহমানের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এবং আইনজীবীরা।

আজ সোমবার (২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, সাবেক প্রধান বিচারপতি মোজাম্মেল হোসেন,  বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, সুপ্রিম কোট বার অ্যাসোসিয়েশনের সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুন, ড. কামাল হোসেনসহ সিনিয়র আইনজীবীরা অংশ নেন।

গতকাল রোববার সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় বিচারপতি মোহাম্মদ বজলুর রহমান ইন্তেকাল করেন।

হাইকোর্টের বিচারক হিসেবে দায়িত্ব পালন করে আসা বিচারপতি মোহাম্মদ বজলুর রহমান গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে আপিল বিভাগে বিচারিক দায়িত্ব পালন করছিলেন। তিনিসহ আপিল বিভাগে বিচারক সংখ্যা ছিল ৯ জন।

বিচারপতি বজলুর রহমান ২০০১ সালের ৩ জুলাই একই সঙ্গে হাইকোর্টে অস্থায়ী বিচারক হিসেবে নিয়োগ পেলেও পরে বাদ পড়েন। উচ্চ আদালতের আদেশে ২০০৯ সালে তিনি ১০ মে হাইকোর্টের স্থায়ী বিচারপতি হন।

১৯৫৫ সালের ১২ এপ্রিল বিচারপতি মোহাম্মদ বজলুর রহমান চাঁপাইনবাবগঞ্জে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রি অর্জন করেন। ১৯৮৭ সালে তিনি হাইকোর্ট বিভাগের আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন।

 

 

 

সুপ্রিমকোর্ট প্রতিনিধি/ল’ইয়ার্সক্লাববাংলাদেশ.কম



ট্রেডমার্ক ও কপিরাইট © 2016 lawyersclubbangladesh এর সকল স্বত্ব সংরক্ষিত।
Designed By Linckon