সুপ্রিম কোর্ট বারের বিএনপিপন্থী আইনজীবীদের কর্মসূচি অব্যাহত


প্রকাশিত :১১.১০.২০১৭, ৫:৫৭ অপরাহ্ণ

22366463_1900668643586598_2598207110093363834_nপ্রধান বিচারপতির ছুটি, বিদেশ গমন নিয়ে এবং বিচার বিভাগের স্বাধীনতা ও ভাবমূর্তি রক্ষার দাবিতে কর্মসূচি পালন করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বিএনপিপন্থী আইনজীবীরা।

আজ বুধবার (১১ অক্টোবর) দুপুরে আইনজীবী সমিতির সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তাঁরা।

অবস্থান কর্মসূচিতে সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদিন ভারতের সংবাদমাধ্যম জি নিউজের উদ্ধৃতি দিয়ে বলেন, ‘প্রধান বিচারপতিকে গৃহবন্দি করে রাখা হয়েছে। ভারতের জি নিউজে এ বিষয়ে বিস্তারিত সংবাদ প্রকাশ করা হয়েছে।’

তিনি ছুটিতে থাকা প্রধান বিচারপতি এসকে সিনহাকে উদ্দেশ্য করে বলেন, যতদিন পর্যন্ত আপনাকে স্বপদে ফিরিয়ে আনা না হবে ততদিন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির আন্দোল চলবে।

‘প্রধান বিচারপতিকে ষোড়শ সংশোধনীর রায়ের কারণে জোর করে ছুটিতে পাঠানো হয়েছে। প্রধান বিচারপতিকে ছুটিতে পাঠিয়ে এখন অন্তরীণ করে রাখা হয়েছে। তাকে কোথায়, কীভাবে রাখা হয়েছে- দেশবাসী জানতে চায়। এখন তাকে বিদেশে পাঠানোর পাঁয়তারা করা হচ্ছে। সারা দেশের মানুষ প্রধান বিচারপতির সঙ্গে আছে।

জয়নুল আবেদিন বলেন, ষোড়শ সংশোধনীর রায় কোনো বিচারপতির রায় নয়, এটি সুপ্রিমকোর্টের রায়। এ রায় নিয়ে সরকার কী করছে- তা দেশবাসী দেখছেন।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কর্মসূচিকে ইঙ্গিত করে তিনি বলেন, একটি রাজনৈতিক সংঠনের ব্যানারে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে যে কর্মসূচি হচ্ছে, সেখানে যারা উপস্থিত আছেন তার অধিকাংশ মানুষ প্রজাতন্ত্রের কর্মচারী। তারা সরকারি বেতন-ভাতা পাচ্ছেন। চাকরি বাঁচানোর জন্য তারা সেখানে গেছেন। অ্যাটর্নি জেনারেল ও তার অফিসের কর্মকর্তা-কর্মচারীরা রাজনৈতিক কর্মসূচি পালন করছেন। সেখানে কোনো আইনজীবী ছিলেন না।

জয়নুল আবেদিন বলেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির কোনো আন্দোলন কখনও ব্যর্থ হয়নি। ইনশাল্লাহ এবারও ব্যর্থ হবে না। সারা দেশের আইনজীবীরা আজ আন্দোলনে সাড়া দিয়েছেন। তারা জানতে চান প্রধান বিচারপতিকে কোথায় এবং কেন লুকিয়ে রাখা হয়েছে। সুতারাং প্রধান বিচারপতিকে জনসম্মুখে না আনা পর্যন্ত আন্দোলন চলবে।

আন্দোলনের অংশ হিসেবে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিসহ সারা দেশের জেলা আইনজীবী সমিতির উদ্যোগে বৃহস্পতিবার বেলা সোয়া ১২টা থেকে ২ পর্যন্ত বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়।

 

সুপ্রিমকোর্ট প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম



ট্রেডমার্ক ও কপিরাইট © 2016 lawyersclubbangladesh এর সকল স্বত্ব সংরক্ষিত।
Designed By Linckon