তিনি পালিয়ে বেঁচেছেন, ক্ষতি করে গেলেন বিচারবিভাগ আর হিন্দুদের


প্রকাশিত :১৪.১০.২০১৭, ৯:৪৪ অপরাহ্ণ

debul-kumar-500x297

কুমার দেবুল দে

সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচন (২০১৭-১৮) এ জয়লাভ করে সুপ্রীম কোর্ট বারের দায়িত্বভার গ্রহন করি ২০১৭ সালের ৩রা এপ্রিল। তারপর এপ্রিলের ১৫/১৬ তারিখে আমরা বারের নেতৃবৃন্দরা মাননীয় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সাথে সৌজন্য সাক্ষাৎ করি।

তার সাথে আমাদের কথা হয় অনেকক্ষণ। আলাপের মাঝে আমি তাকে দুইটা প্রশ্ন করেছিলাম। আমি প্রশ্ন করেছিলাম,” স্যার আপনি এত কিছু করছেন কেন বা এত কিছু করার দরকার কি ছিল?”। তিনি উত্তর দিয়েছিলেন,” আমার আগে এইদেশে আরও ১৮/১৯ জন প্রধান বিচারপতি ছিলেন আপনারা চিনেন কাউকে, মনে রেখেছেন তাদেরকে, রাখেন নাই, আমি এমন কিছু করে যাচ্ছি বা করে যেতে চাই যা দিয়ে আমাকে আপনারা সারাজীবন মনে রাখবেন”।

২য় প্রশ্ন ছিল,” এর ফলে আপনার অনেক অসুবিধা হতে পারে, বা অনেকের রোষানলে পড়ে যেতে পারেন, তাহলে কি করবেন?” তিনি বলেছিলেন,” আমার কি হবে আমি জানিনা, আমি পদে থাকতে পারব কিনা তাও জানিনা, জেল জরিমানাও হতে পারে বা দেশ ছেড়েও চলে যেতে হতে পারে তবে আমি ভয় পাইনা, আমি আমার কাজ করে যাব”।

আমার দুইটা প্রশ্নের জবাব আমি আগেই পেয়েছিলাম, উনার উত্তরটাও সঠিক ছিল। তবে পালিয়ে বেঁচেছেন, ক্ষতি করে গেলেন বিচারবিভাগের আর সারা জীবন আওয়ামীলীগের তাবেদারী করা হিন্দুদের “বেঈমান ” ডাকার সুযোগ করে দিয়ে গেলেন।

লেখক- সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যকরী সদস্য। (ফেইসবুক স্ট্যাটাস থেকে সংগ্রহীত)

 



ট্রেডমার্ক ও কপিরাইট © 2016 lawyersclubbangladesh এর সকল স্বত্ব সংরক্ষিত।
Designed By Linckon