সুপ্রিম কোর্টে আইনজীবী সমিতির সংবাদ সম্মেলন নিয়ে উত্তেজনা


প্রকাশিত :১৪.১০.২০১৭, ১:৩৬ অপরাহ্ণ

Supreem+Court+Bar-+press+conপ্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিদেশ সফরে যাওয়ার পরদিন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে সংবাদ সম্মেলন নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

আজ শনিবার (১৪ অক্টোবর) দুপুরে সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে প্রথমে সংবাদ সম্মেলন করেন বিএনপি সমর্থক আইনজীবীরা। ওই সময় বারের সভাপতি ও বিএনপি ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন লিখিত বক্তব্য দেন।

সংবাদ সম্মেলনে বারের সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ বিএনপিপন্থী আইনজীবীরা উপস্থিত ছিলেন। এ সময় দর্শক সারিতে উপস্থিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

লিখিত বক্তেব্যে জয়নুল আবেদীন বলেন, ‘বক্তব্যে আইনজীবী সমিতি যা এতদিন দৃঢ়তার সঙ্গে বলে আসছে তাই সত্য হিসেবে প্রকাশিত হয়েছে। আমরা আজ সারা দেশের আপামর জনগণ এবং আইনজীবীদের সর্বত্র সহযোগিতা কামনা করছি বিচার বিভাগ রক্ষার আন্দোলনে শরিক হওয়ার জন্য। এই হামলা বিচার বিভাগের ওপর নয়, এই হামলা বাংলাদেশের সংবিধানের ওপর।’

‘আসুন আমরা ঐক্যবদ্ধভাবে এর মোকাবেলা করি। প্রধান বিচারপতি দেশবাসীকে আশ্বস্ত করেছেন তিনি আবার ফিরে আসবেন, দেশবাসীও তাই কামনা করে। আরেকটি কথা বলতে চাই, রাষ্ট্রের প্রধান হচ্ছেন রাষ্ট্রপতি। কাজেই রাষ্ট্রপতির প্রতি আহ্বান বিচার বিভাগকে বাঁচাতে এগিয়ে আসুন। রাষ্ট্রীয় দায়িত্ব পালন করুন।’

সংবাদ সম্মেলন শেষে সহ সভাপতি মো. অজি উল্লাহর নেতৃত্বে বারের আওয়ামী সমর্থক আইনজীবীরা বার মিলনায়তনে এলে মিডিয়ার সঙ্গে তাদের কথা বলতে দেয়নি বিএনপি সমর্থকরা।

এ সময় উভয়পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। পরে জয়নুল আবেদীন বলেন, বারের সভাপতির বক্তব্য দেওয়ার পর আর কেউ সংবাদ সম্মেলন করার অধিকার রাখে না।

কিছুক্ষণ পরে মো.অজি উল্লাহ সুপ্রিম কোর্ট বার ভবনের নিচতলার প্রবেশ মুখে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, সমিতির সভাপতির সংবাদ সম্মেলনের সঙ্গে আমরা দ্বিমত পোষণ করছি। সভাপতি বিভ্রান্তিমূলক তথ্য ছড়াচ্ছেন। প্রধান বিচারপতি স্বেচ্ছায় ছুটিতে গেছেন।

 

সুপ্রিমকোর্ট প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম



ট্রেডমার্ক ও কপিরাইট © 2016 lawyersclubbangladesh এর সকল স্বত্ব সংরক্ষিত।
Designed By Linckon