প্রধান বিচারপতিকে হেনস্থার প্রতিবাদে মহাসমাবেশ করবে বিএনপিপন্থি আইনজীবীরা


প্রকাশিত :১৭.১০.২০১৭, ১০:৪৯ পূর্বাহ্ণ

cj.bd

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিন্হাকে হেনস্থার প্রতিবাদ ও বিচার বিভাগের স্বাধীনতা রক্ষায় মহাসমাবেশ করবে আইনজীবীরা। রাজধানীতে আইনজীবীদের নিয়ে এ মহাসমাবেশ করা হবে। যাতে নেতৃত্বে থাকবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারা। সোমবার সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন, ঢাকা বার অ্যাসোসিয়েশন এবং ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের যৌথসভা থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে সুপ্রিম কোর্ট বারের সম্পাদক মাহবুব উদ্দিন খোকন গণমাধ্যমকে বলেন, বিচার বিভাগের স্বাধীনতা রক্ষা এবং প্রধান বিচারপতিকে হেনস্থার প্রতিবাদে আমরা নতুন কর্মসূচি ঠিক করেছি। এরমধ্যে বুধবার সারাদেশের আইনজীবী সমিতিতে বিক্ষোভ ও বৃহস্পতিবার অবস্থান ধর্মঘট পালন করা হবে। এছাড়া ঢাকাসহ সারাদেশের বিভাগীয় শহরের আইনজীবী সমিতিতে এবং পেশাজীবীদের সঙ্গে মতবিনিময় করা হবে হবে বলে জানান তিনি। যাতে নেতৃত্ব দিবেন সুপ্রিম কোর্টের আইনজীবীরা। তবে মতবিনিময় এবং মহাসামবেশের তারিখ এখনো নির্ধারণ করা হয়নি বলে জানান তিনি।

প্রধান বিচারপতির ছুটিতে যাওয়া এবং উদ্ভুত পরিস্থিতিতে করণীয় ঠিক করতে বিকেল ৪টায় সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে যৌথ সভার আয়োজন করা হয়। যাতে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন, ঢাকা বার অ্যাসোসিয়েশন এবং ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের নেতারা উপস্থিত ছিলেন। যদিও একই ইস্যুতে গত সপ্তাহে টানা কর্মসূচি পালন করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। তবে মাঝে মধ্যে পাল্টা কর্মসূচিও পালন করেছে আওয়ামীপন্থী আইনজীবীরা।



ট্রেডমার্ক ও কপিরাইট © 2016 lawyersclubbangladesh এর সকল স্বত্ব সংরক্ষিত।
Designed By Linckon