সাতক্ষীরায় কলেজ শিক্ষকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা


প্রকাশিত :১৮.১০.২০১৭, ২:৩০ অপরাহ্ণ

satkhira-20171018095558ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট শেয়ার করায় সাতক্ষীরা জেলা বিএনপির সহ-সভাপতি ও সদর উপজেলার ভালুকা চাঁদপুর কলেজের শিক্ষক অধ্যাপক মোদাচ্ছেরুল হক হুদার বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার মামলাটি রেকর্ড করা হয়।

সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন বাদী হয়ে গত শনিবার রাতে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন। রোববার সকালে অভিযোগটি পুলিশ হেড কোয়াটারে পাঠানোর পর সেখান থেকে যচাই বাছাই শেষে মঙ্গলবার সন্ধ্যায় নির্দেশ পাওয়ার পর সদর থানার ওসি মামলাটি রেকর্ড করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, বিএনপি নেতা হুদা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে বেশ কয়েকদিন ধরে ফেসবুকে আপত্তিকর পোস্ট শেয়ার করেছেন। শুধু প্রধানমন্ত্রী নন তার ফেসবুক আইডিতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নিয়েও গালিগালাজের কমতি করেননি। প্রধানমন্ত্রীর বিকৃত ছবি আপলোড করা পোস্টও তিনি শেয়ার করেছেন। তিনি প্রধানমন্ত্রীর ছবিতে আপত্তিকর কথা লিখে শেয়ারও করেছেন। সমাজের একজন দায়িত্বশীল ব্যক্তি হিসেবে তিনি কেন এসব অশ্লীলতা চালিয়েছেন তা কারও বোধগম্য নয়। এ নিয়ে প্রতিবাদের ঝড় ওঠে।

তবে এ বিষয়ে কলেজ শিক্ষক অধ্যাপক মোদাচ্ছেরুল হক হুদা জানান, আমি অনেক সময় কলেজে ক্লাস নেয়ার সময় মোবাইল ফোনটি অফিস রুমে রেখে যায়। এ সময় কেউ আমার মোবাইল থেকে শেয়ার করেছে কিনা তা আমি বলতে পারব না।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহমেদ মামলা রেকর্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, বিএনপি নেতা হুদাকে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

 

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম



ট্রেডমার্ক ও কপিরাইট © 2016 lawyersclubbangladesh এর সকল স্বত্ব সংরক্ষিত।
Designed By Linckon