• প্রচ্ছদ » Uncategorized » প্রধান বিচারপতির পদত্যাগে জাতি ক্ষতিগ্রস্ত হয়েছে: ব্যারিস্টার মওদুদ



প্রধান বিচারপতির পদত্যাগে জাতি ক্ষতিগ্রস্ত হয়েছে: ব্যারিস্টার মওদুদ


প্রকাশিত :১২.১১.২০১৭, ১০:৩৪ পূর্বাহ্ণ

প্রধান বিচারপতির পদত্যাগে গোটা জাতি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, প্রধান বিচারপতিকে ছুটি নিতে সরকার বাধ্য করেছে। এতে করে বিচারবিভাগের যেটুকু স্বাধীনতা ছিল সেটাও এই সরকার নস্যাত করেছে।

জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত এক আলোচনা সভায় গতকাল শনিবার তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, আজকে বাংলাদেশের প্রধান বিচারপতি নাকি পদত্যাগ করেছেন। যা বিচারবিভাগের ও আদালতের স্বাধীনতার জন্য কলঙ্কের দিন। তাকে জোর করে পদত্যাগ করানো হয়েছে। বিচারবিভাগের যে সামান্য স্বাধীনতা ছিল এই সরকার তা নস্যাৎ করে দিয়েছে।

তিনি বলেন, ষোড়শ সংশোধনীর রায় সরকারের বিপক্ষে গেছে বলেই এ ঘটনা ঘটল। দেশের সর্বোচ্চ রায়ের প্রতি ক্ষুব্ধ হয়ে তারা এসব করল। অথচ সরকার রিভিউ আবেদন করতে পারত। তারা সমন্বিতভাবে সিনহাকে ব্যাক্তিগতভাবে আক্রমণ করে প্রতিষ্ঠানের ক্ষতি করল।

দেশে নির্বাচনের পরিবেশ নেই উল্লেখ করে তিনি বলেন, এটা ফিরিয়ে আনতে হবে। তা না হলে সুষ্ঠু ভোট হবে না। নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন গ্রহণযোগ্য হবে না। সুষ্ঠ নির্বাচন হলে আমরা বিপুল ভোটে জয়ী হবো।

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন কবির বেপারির সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস-চেয়ারম্যান আহমেদ আযম খান,যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ,জিনাপের সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার প্রমুখ।

বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবিধানে ষোড়শ সংশোধনীর পূর্ণাঙ্গ রায়ের কিছু পর্যবেক্ষণ নিয়ে বিতর্কের মুখে পড়েন সুরেন্দ্র কুমার। ওই বিতর্কের মধ্যেই ছুটি নিয়ে গত ১৩ আগস্ট অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন সিনহা। শুক্রবারই তার ছুটির মেয়াদ শেষ হয়েছে।

ছুটির মেয়াদ শেষে প্রধান বিচারপতি দায়িত্বে ফিরছেন কি না তা নিয়ে নানা আলাপ-আলোচনার মধ্যেই তার পদত্যাত করার খবর পাওয়া গেল।

 

নগর প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম



ট্রেডমার্ক ও কপিরাইট © 2016 lawyersclubbangladesh এর সকল স্বত্ব সংরক্ষিত।
Designed By Linckon