• প্রচ্ছদ » Uncategorized » রাজধানীতে লিগ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশের অনুষ্ঠান



রাজধানীতে লিগ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশের অনুষ্ঠান


প্রকাশিত :১২.১১.২০১৭, ৫:৫১ অপরাহ্ণ

লিগ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ এর বিশেষ অনুষ্ঠান গতকাল শনিবার রাজধানীর ধানমন্ডি গ্যাম্বলার্স রেস্টুরেন্ট এ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রবীণ বিখ্যাত আইনজীবী এ. বি. এম নুরুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট নেসার আহমেদ।

উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে এ. বি এম. নুরুল ইসলাম বলেন, তরুণ প্রজন্মের এই উদ্যোগ সত্যিকার অর্থে তাদের মনে আশার সঞ্চার করেছে। এটা সত্যিই একটি তরুণ সমাজের জন্য অনুপ্রেরণা জোগায়।

বক্তব্যে নুরুল ইসলাম তার ৫৯ বছরের কর্মজীবন এর বেশ কিছু স্মৃতি চারন করেন।

সুপ্রিমকোর্ট এর এ্যাপিলেট ডিভিশনের আইনজীবী এবং বীর মুক্তিযোদ্ধা নেসার আহমেদ বলেন, নি:সন্দেহে এটি একটি ভালো কাজ। যারা অল্প ক’দিনেই বিপুল সংখ্যক সদস্য ও ৩৬ জন কমিটি মেম্বারসহ দেশের বেশির ভাগ জেলায় ছোট পরিসরে নিজেদের পরিচিতি স্থাপন করতে পেরেছে।

একইসঙ্গে সংগঠনটির কর্মসূচিগুলো কেমন হওয়া উচিৎ সে ব্যাপারে তিনি বেশ কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ দেন। এবং সবার প্রথমে ব্যক্তি জীবনে একজন ভালো এবং সৎ আইনজীবী হওয়ার জন্য বিষয়ে গুরুত্বারোপ করেন।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন এডভোকেট শাহেদ আহমেদ লেলিন ও এডভোকেট মহিবুল হক মুনশিসহ সংগঠন এর সভাপতি মোঃ শরিফুল হক তুমুল, সহ-সভাপতি লুৎফর রহমান শাওন, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদিক মারিয়াম জামিলা, যুগ্ন সাধারণ সম্পাদক আল-নাহিয়ান সরদার এবং অর্থ সম্পাদক আশফাকুল হক নিলয় প্রমুখ।

এডভোকেট শাহেদ আহমেদ লেলিন বলেন, এটিই একমাত্র পেশা যেখানে ব্যক্তির পরিচিতি “লার্নেড” হিসাবে দেয়া হয়। পৃথিবীর অন্য কোনো পেশাকে এত টা বিশেষত্বের সাথে সম্বোধন করা হয় না।

পাশাপাশি এই পেশার ভবিষ্যৎ সম্পর্কেও তিনি কিছু বক্তব্য দেন।

এ সংঠনটি মূলত দেশের সাধারন নিপীড়িত নির্যাতিত মানুষদের সকল প্রকার আইনি সহায়তা প্রদানের উদ্দেশ্যে নির্ধারিত কিছু কর্মসূচিকে বাস্তবায়নের লক্ষে সামনে এগোনোর জোর প্রচেষ্টা চালাচ্ছে।

-সংবাদ বিজ্ঞপ্তি



ট্রেডমার্ক ও কপিরাইট © 2016 lawyersclubbangladesh এর সকল স্বত্ব সংরক্ষিত।
Designed By Linckon