• প্রচ্ছদ » Uncategorized » হাইকোর্টে পল্লী বিদ্যুতের পরিচালকের নিঃশর্ত ক্ষমা প্রার্থনা



হাইকোর্টে পল্লী বিদ্যুতের পরিচালকের নিঃশর্ত ক্ষমা প্রার্থনা


প্রকাশিত :১৫.১১.২০১৭, ৩:৪৭ অপরাহ্ণ

আদালতের আদেশ সঠিকভাবে পালন না করায় পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মানব কল্যাণ বিভাগের পরিচালক মো. দহিদুল ইসলাম হাইকোর্টে স্বশরীরে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন। এ বিষয়ে আগামী সোমবার (২০ নভেম্বর) আদেশের জন্য পরবর্তী দিন ধার্য করেন আদালত।

আজ বুধবার (১৫ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদেরের নেতৃত্বাধীন দ্বৈত বেঞ্চে তিনি উপস্থিত হয়ে মৌখিকভাবে ক্ষমার আবেদন করেন। আদালত তার মৌখিক আবেদন নাকচ করে লিখিত আকারে দাখিল করতে নির্দেশ দেন।

আদালতে চাকরিচ্যুতদের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ, তাকে সহায়তা করেন ব্যারিস্টার তাজরুল ইসলাম। অপরদিকে দহিদুল ইসলামের পক্ষে শুনানি করেন আইনজীবী সালাউদ্দিন।

পরে চাকরিচ্যুতদের আইনজীবী তাজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, এর আগে আদালত ২০১৬ সালে সংস্থাটির কর্মীদের চাকরিচ্যুত, বদলি এবং হয়রানি না করতে আদেশ দিয়েছিলেন। কিন্তু সে আদেশ অমান্য করায় মানব কল্যাণ বিভাগের পরিচালক মো. দহিদুল ইসলামকে স্বশরীরে হাজির হয়ে ব্যাখা দিতে বলেন আদালত। সে অনুযায়ী আজ (বুধবার) আদালতে হাজির হয়েছিলেন তিনি।

ট্রেড ইউনিয়ন করার অভিযোগে আউয়াল, মোস্তাফিজ, মিজান, তরিকুল, এনামুল, লুৎফর, রেজাউল, জুলফিকার, আলীম, বোরহানসহ মোট ১৬ জনকে চাকুরিচ্যুত করে পল্লী বিদ্যুতায়ন বোর্ড। বোর্ডের ওই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ক্ষতিগ্রস্তরা।

 

সুপ্রিমকোর্ট প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম



ট্রেডমার্ক ও কপিরাইট © 2016 lawyersclubbangladesh এর সকল স্বত্ব সংরক্ষিত।
Designed By Linckon