• প্রচ্ছদ » সারাদেশ » আইনজীবীকে ‘হত্যার হুমকি’ ও বাসায় ককটেল হামলার প্রতিবাদে বিক্ষোভ



আইনজীবীকে ‘হত্যার হুমকি’ ও বাসায় ককটেল হামলার প্রতিবাদে বিক্ষোভ


প্রকাশিত :১৬.১১.২০১৭, ৪:০১ অপরাহ্ণ

যশোর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক কাজী ফরিদুল ইসলামকে প্রাণনাশের হুমকি দেওয়ার পর বাসায় ককটেল বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেন আইনজীবীরা।

আজ বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকালে যশোর জেলা ও দায়রা জজ আদালত চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে আইনজীবীরা একটি বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে।

এতে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি কাজী আবদুস শহিদ লাল, বর্তমান সাধারণ সম্পাদক এম এ গফুরসহ জ্যেষ্ঠ ও কনিষ্ঠ আইনজীবীরা। তাঁরা হত্যার হুমকি ও বোমা হামলায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও শাস্তি দেওয়ার দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তোলার হুমকি দেন তাঁরা।

এদিকে প্রাণনাশের হুমকি পাওয়ার অভিযোগের পর বাসায় বোমা হামলা হয়েছে বলে জানিয়েছেন যশোর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক কাজী ফরিদুল ইসলাম। গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে যশোর শহরের ঘোপ নওয়াপাড়া রোডের বাসায় বোমা হামলা চালানো হয় বলে জানান এই আইনজীবী।

এ বিষয়ে আইনজীবী ফরিদুল ইসলাম জানান, একটি বোমা তাঁর তিনতলা বাসার দোতলার ড্রপ ওয়ালে বিস্ফোরিত হয়। তিনি আরো জানান, একজন বিচারকের বিরুদ্ধে যশোর আইনজীবী সমিতিতে আন্দোলন চলছে। বোমা হামলার আগে দুর্বৃত্তরা সেই আন্দোলনের প্রসঙ্গ তুলে তাঁকে ফোনে হুমকি দেয়।

ফরিদুল আরো জানান, হামলায় জানমালের কোনো ক্ষতি হয়নি।

ঘটনাস্থল পরিদর্শন করে যশোর উপশহর পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আবদুর রহিম হাওলাদার জানান, আইনজীবী নেতা কাজী ফরিদুল ইসলামের বাড়ির পাশের রাস্তায় কে বা কারা একটি ককটেল ফুটিয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

 

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম



ট্রেডমার্ক ও কপিরাইট © 2016 lawyersclubbangladesh এর সকল স্বত্ব সংরক্ষিত।
Designed By Linckon