নিয়ম ভেঙ্গে এজলাসেই খালেদার সঙ্গে আইনজীবীদের সেলফি প্রতিযোগিতা!


প্রকাশিত :১৮.১১.২০১৭, ১:৫৭ অপরাহ্ণ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাজির দিন আদালতের নিয়ম ভঙ্গ করে বিএনপিপন্থী কিছু আইনজীবীকে সেলফি তুলতে দেখা গেছে।

বিচারক এজলাসে ওঠার আগে ও নামার পরে তারা খালেদা জিয়া এবং সিনিয়ার আইনজীবীদের সঙ্গে সেলফি তুলতে রীতিমত প্রতিযোগিতা শুরু করেন। কে কার আগে সেলফি তুলবে সেটা নিয়েই তাদের ব্যস্ততা লক্ষ্য কারা যায়!

বিচারক ও সিনিয়ার আইনজীবীরা বলার পরও সেলফি তোলা থেকে কিছুতেই বিরত হননি তারা। এই সেলফিগুলো তারা বিভিন্নভাবে ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন বলেও জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে অনেক আইনজীবী বলেন, বিএনপিপন্থী কিছু আইনজীবী আছেন যারা খালেদা জিয়ার হাজিরার দিন আদালতে উপস্থিত হয়ে সেলফি তুলতে ব্যস্ত হয়ে যায়। সেলফি তুলে তারা ফেসবুকে দিয়ে বলেন, ‘ম্যাডামের সঙ্গে আমরা অথবা সিনিয়রের সঙ্গে আমরা!’ মূলত তারা ম্যাডামকে মুখ দেখানোর জন্যই আদালতে যান।

তাদের এমন আচরণে খোদ বিচারক পর্যন্ত ক্ষোভ প্রকাশ করেছেন। আদালতের ভেতরে সেলফি তোলার সময় ঢাকার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান বলেন, ‘আপনারা আদালতের ভেতরে সেলফি তুলবেন না। আদালতের ভেতরে সেলফি তোলার কোনো নিয়ম নেই। এতে আদালতের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। আপনারা যারা সিনিয়ার আছেন তারা এ বিষয়টি দেখবেন।’

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া সেলফি যারা তুলেন তাদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা যারা আদালতের ভেতরে সেলফি তুলছেন তারা সেলফি তোলা থেকে বিরত থাকবেন। এতে আদালতের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।’

এসময় দুদকের আইনজীবী মোশারফ হোসেন কাগজ বলেন, ‘আদালতের ভেতরে সেলফি তোলা আইনগত অপরাধ। বিচারকের বাধা সত্ত্বেও বিএনপিপন্থী কিছু আইনজীবী খালেদা জিয়ার হাজিরার দিন সেলফি তুলে যাচ্ছেন।’

বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে আদালতে হাজির হয়ে এক ঘণ্টা লিখিত বক্তব্য প্রদান করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

 

জজকোর্ট প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম



ট্রেডমার্ক ও কপিরাইট © 2016 lawyersclubbangladesh এর সকল স্বত্ব সংরক্ষিত।
Designed By Linckon