টিটু রায়ের পক্ষে আইনি লড়াইয়ে ৭ সদস্যের আইনজীবী প্যানেল গঠিত


প্রকাশিত :২১.১১.২০১৭, ১২:১৯ অপরাহ্ণ

ফেসবুকে অবমাননাকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে গ্রেফতারকৃত টিটু রায়ের পক্ষে আদালতে ছিলো না কোনও আইনজীবী। তবে নানা সমালোচনার মুখে শেষ পর্যন্ত টিটু রায়ের পক্ষে আইনি লড়াই করার জন্য আইনজীবীদের ৭ সদস্যের প্যানেল গঠন করা হয়েছে।

সোমবার বিকালে রংপুর পূজা উদযাপন কমিটির নেতা অ্যাডভোকেট ইন্দ্রজিৎ সরকারকে আহ্বায়ক করে ৭ সদস্য বিশিষ্ট আইনজীবী প্যানেল গঠন করা হয়।

এই আইনজীবী প্যানেলে কমল মজুমদারসহ সিনিয়র আইনজীবীরাও আছেন। বিষয়টি নিশ্চিত করেছেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের রংপুর বিভাগের ট্রাস্টি অ্যাডভোকেট রথীশ চন্দ্র।

তিনি জানান, আজ মঙ্গলবার টিটু রায়কে নেওয়া দু’দফায় ৪ দিন করে ৮ দিন রিমান্ড শেষ হবে। ফলে তার পক্ষে আইনজীবীদের এই ৭ সদস্যের প্যানেল আদালতে মামলার শুনানিতে অংশ নেবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক রংপুর জেলা পূজা উদযাপন পরিষদের এক নেতা জানান, গত ১৫ নভেম্বর আমরা জানতে পারি ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে পুলিশ টিটু রায়কে নীলফামারীর জলঢাকা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। বিষয়টি পুলিশ না জানালেও স্বরাষ্ট্রমন্ত্রী ঘটনাস্থল পরিদর্শন করার পর টিটু রায়কে গ্রেফতারের কথা জানান। এরপর ওইদিনই পুলিশ তাকে রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করে। ওই দিন টিটু রায়ের পক্ষে কোনও আইনজীবী ছিলো না। তার স্বজনরা জানতে না পারায় কোনও আইনজীবী নিয়োগ করতে পারেনি।

এরপর ৪ দিনের রিমান্ড শেষ হলে গত শনিবার ফের টিটু রায়কে আদালতে হাজির করে আবারও ১০ দিনের রিমান্ডের আবেদন জানায় পুলিশ। আদালত তাকে ফের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করে। ওইদিনও টিটুর পক্ষে আইনজীবী নিয়োগ দেওয়া হয়নি। টিটু রায়ের পক্ষে আইনজীবী না থাকায় বিষয়টি নিয়ে সমালোচনা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমেও টিটুর পক্ষে আইনজীবী নিয়োগ দেওয়ার দাবি ওঠে। তাই টিটুর পক্ষে ৭ সদস্যের আইনজীবী প্যানেল গঠন করা হয়।

রংপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মালেক বলেন, ‘টিটু রায়ের পক্ষে আইনজীবী নিয়োগ করার ব্যাপারে সমিতির কোনও বিধি-নিষেধ ছিলো না। এটা গুজব ছড়ানো হয়েছে। টিটুর স্বজনরা আইনজীবী কেন নিয়োগ করলেন না সেটা তাদের বিষয়, এর সঙ্গে রংপুর আইনজীবী সমিতিকে জড়ানো ঠিক নয়।’

 

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম



ট্রেডমার্ক ও কপিরাইট © 2016 lawyersclubbangladesh এর সকল স্বত্ব সংরক্ষিত।
Designed By Linckon