•  

  • শরীয়তপুরে আইনজীবী সমিতি ও জজশিপ কর্মকর্তাদের পাল্টাপাল্টি কর্মবিরতি


    শরীয়তপুরে জেলা আইনজীবী সমিতি ও জজশিপ- ম্যাজিস্ট্রেসির কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি কর্মবিরতি চলছে।

    উভয়পক্ষ আজ বুধাবার (৩১ আগস্ট) থেকে অনির্দিষ্টকালের এ কর্মবিরতি শুরু করেছে।

    শরীয়তপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. এহসানুল হকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগে মঙ্গলবার (৩০ আগস্ট) সকাল ১১টায় আইনজীবীরা আদালত বর্জন করেন। পরে জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে এক জরুরি সভা হয়। সভায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. এহসানুল হককে প্রত্যাহার না করা পর্যন্ত আদালতে ফিরবেন না বলে ঘোষণা দেন আইনজীবীরা।

    এদিকে, মামলার নকল তোলাকে কেন্দ্র করে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলামের বিরুদ্ধে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী বুলবুল আহমেদ খানের সঙ্গে অসদাচরণের অভিযোগ উঠেছে। এজন্য জজশিপ ও ম্যাজিস্ট্রেসির কর্মকর্তা-কর্মচারীরা ওই আইনজীবীর বিচার দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন।

    শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ গণমাধ্যমকে বলেন, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. এহসানুল হককে প্রত্যাহার না করা পর্যন্ত আমাদের কর্মবিরতি চলবে।

    অপরদিকে, শরীয়তপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা উত্তম কুমার দেবনাথ গণমাধ্যমকে বলেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলামের বিচার দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি চলবে।

     


    শরীয়তপুর প্রতিনিধি/ল'ইয়ার্সক্লাববাংলাদেশ.কম

     
    ৩১ আগস্ট, ২০১৬ বাংলাদেশ সময় ১৬:৫০