•  

  • বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তি তথ্য না দিলে শিক্ষার্থীর রেজিস্ট্রেশন স্থগিত


    বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পরিচালিত এল.এল.বি (অনার্স) কোর্সে ২৩ এপ্রিল, ২০১৪ সালের পূর্বে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বিগত ৫ বছরের ভর্তির তথ্য প্রদত্ত ছক মোতাবেক ২৫ সেপ্টেম্বরের মধ্যে জমা দিতে বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ বার কাউন্সিল।

    আজ বুধবার (০৭ সেপ্টেম্বর) বার কাউন্সিলের সচিব জেলা ও দায়রা জজ আ, ক, ম, জহুরুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের ২২ জুলাই বাংলাদেশ বার কাউন্সিলের সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পরিচালিত এল.এল.বি (অনার্স) কোর্সে ২৩ এপ্রিল, ২০১৪ সালের পূর্বে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বিগত ৫ বছরের ভর্তির তথ্য প্রদত্ত ছক মোতাবেক তালিকা আকারে হার্ড ও সফট কপি (bangladeshbarcouncil.reg@gmail.com) বার কাউন্সিলে পাঠানোর জন্য বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে গত ২৭ জুলাই চিঠি দেওয়া হলেও আজ পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তি তথ্য তালিকা জমা দেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বার কাউন্সিলের লিগ্যাল এডুকেশন কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ২৫ সেপ্টেম্বরের মধ্যে উক্ত তথ্য তালিকা জমা দিতে না পারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বার কাউন্সিল থেকে রেজিস্ট্রেশন প্রদান কার্যক্রম স্থগিত থাকবে। তথ্য তালিকার সফট কপি ই-মেইলে এবং হার্ড কপি স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ল' ফ্যাকাল্টি ডীন কর্তৃক স্বাক্ষরিত হতে হবে।

    বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ১৩ নভেম্বর, ২০১৪ সালে অনুষ্ঠিত বার কাউন্সিলে সভার সিদ্ধান্ত অনুযায়ী বেসরকারি বিশ্ববিদ্যালয়ে থেকে দুই বছর মেয়াদী এল.এল.বি (পাস) কোর্স ডিগ্রীধারীদের বার কাউন্সিলের রেজিস্ট্রেশন প্রদান করা হবে না।

    এছাড়া যে সকল বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখনো অঙ্গীকারনামা জমা দেননি তাদেরকে নির্ধারিত তারিখের মধ্যে অঙ্গীকারনামা প্রদান করার কথা বলা হয়েছে।

     

    ল'ইয়ার্সক্লাববাংলাদেশ.কম ডেস্ক

     
    ০৭ সেপ্টেম্বর, ২০১৬ বাংলাদেশ সময় ১৮:২৮