•  

  • ‘হাসপাতালে নৈরাজ্য চলতে পারে না’


    ক্ষোভ প্রকাশ করে স্বতন্ত্র সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী বলেছেন, সরকারি হাসপাতালগুলোতে নৈরাজ চলছে। এ ধরনের অবজ্ঞা ও নিষ্ঠুর আচরণ চলতে পারে না। এজন্য দায়িত্ব পালনে অবহেলার জন্য হাসপাতালের কর্তাব্যক্তিদের বিচার করতে হবে। প্রয়েোজনে এ জন্যে কমিটি গঠন করতে হবে।

    জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে রবিবার এ দাবি জানিয়ে ফরাজী বলেন, ঢাকা মেডিকেলে এক রোগীভর্তি হল। কিন্তু ডাক্তার চিকিৎসা দেওয়ার আগেই হাসপাতালের সুইপার তাকে ইনজেকশন দিল। পরে তিনি মারা গেলেন। এটা আমরা কল্পনাও করতে পারি না।

    তিনি বলেন, হাসপাতালের ডাইরেক্টর সাহেব কী করেন? ডিজি সাব কী করেন? আমাদের স্বাস্থ্যমন্ত্রী অত্যন্ত দক্ষ একজন মন্ত্রী। এক সময়ের স্বরাষ্ট্রমন্ত্রী, এক সময়ের মাননীয় প্রধানমন্ত্রীর সন্তান মো. নাসিমের ওপর আমাদের আস্থা ও বিশ্বাস আছে। তিনি শক্তিশালী একজন নেতা। কিন্তু তার অধীনে যারা কাজ করেন তারা ঠিকভাবে কাজ করছেন না। এজন্য দেশের সব মানুষ দুঃখিত। হাসপাতালে এ ধরনের নৈরাজ্য চলতে পারে না।

    পিরোজপুর থেকে নির্বাচিত স্বতন্ত্র এ সংসদ সদস্য বলেন, তাই আমি বলছি এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী সংসদের শুধু ৩০০ বিধিতে বিবৃতি দেবেন। সংসদ সদস্যদের নিয়ে একটি ইনকোয়ারি কমিটি গঠন করবেন। এতে সংসদ সদস্যদের অন্তর্ভুক্ত করে কেন এ ধরনের ঘটনা ঘটে তা বের করতে হবে। এখানে ডাইরেক্টর ডিজি তারাই কিন্তু দায়ী। অর্থাৎ হাসপাতালগুলো দায়িত্বে যারা আছেন তাদেরই এ দায়ভার গ্রহণ করতে হবে। মন্ত্রী এই ব্যবস্থা করে সমগ্র জাতিকে জানাবেন। দায়িত্ব পালনের অবহেলার জন্য নিষ্ঠুরতার জন্য তাদের শাস্তি দিতে হবে।

     

    নগর প্রতিনিধি/ল'ইয়ার্সক্লাববাংলাদেশ.কম

     
    ২৬ সেপ্টেম্বর, ২০১৬ বাংলাদেশ সময় ১০:১৮