সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১৩ ও ১৪ মার্চ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ৫:২০ অপরাহ্ণ
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০২০ সেশনের নির্বাচন আগামী ১৩ ও ১৪ মার্চ অনুষ্ঠিত হবে। এই দু’দিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এরপর গণনা শেষে ফল ঘোষণা করা হবে।

কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানকে আহ্বায়ক করে ৭ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন সাব কমিটি গঠন করা হয়েছে।

সুপ্রিমকোর্ট সূত্র জানায়, ২০ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র দাখিল এবং ৬ মার্চ মনোনয়ন প্রত্যাহারের তারিখ ধার্য করা রয়েছে। ১৩ ও ১৪ মার্চ দু’দিনব্যাপী ভোটগ্রহণ করা হবে। এবারের নির্বাচনে ৮ হাজার ৮৮ জন আইনজীবী ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য ইতোমধ্যে প্রার্থী চূড়ান্ত করেছে সরকার সমর্থকদের সাদা প্যানেল। নির্বাচনে অংশ নিতে সোমবার (১১ ফেব্রুয়ারি) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিতে এক পরিচিতি সভায় প্যানেল চূড়ান্ত করেছে সাদা প্যানেল।

সাদা প্যানেলের সভাপতি পদে সমিতির সাবেক সম্পাদক জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন ও সম্পাদক পদে বাংলাদেশ আইন সমিতির সাবেক সম্পাদক আইনজীবী আবদুন নুর দুলালের নাম ঘোষণা করা হয়।

তবে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের তথা নীল প্যানেলের প্রার্থী এখনো চূড়ান্ত হয়নি।