আদালতে যা দেখবেন তাই লিখবেন, সাংবাদিকদের উদ্দেশ্যে প্রধান বিচারপতি

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১০ এপ্রিল, ২০১৯ ১:৫৬ অপরাহ্ণ

বিচার বিভাগের মর্যাদা ও ভাবমূর্তি যাতে অক্ষুণ্ন থাকে সেদিকে লক্ষ্য রাখার আহ্বান জানিয়ে সাংবাদিকদের উদ্দেশ্যে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, আদালতে যা দেখবেন তাই লিখবেন।

আইন, বিচার, মানবাধিকার ও সংবিধান বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের (এরআরএফ) ২০১৯-২০ সালের কার্যনির্বাহী কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেলে প্রধান বিচারপতি একথা বলেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন, আপিল বিভাগের রেজিস্ট্রার বদরুল আলম ভূঞা, সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান, প্রধান বিচারপতির একান্ত সচিব ইউসুফ আলী ও রেজিস্ট্রার জেনারেলের একান্ত সচিব জিবরুল হাসান প্রমুখ।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন ফোরামের সভাপতি দৈনিক সমকালের ওয়াকিল আহমেদ হিরন ও সাধারণ সম্পাদক দৈনিক মানবজমিনের নাজমুল আহসান রাজু, সাবেক সভাপতি দৈনিক কালের কণ্ঠের এম বদি-উজ-জামান, ডেইলি স্টারের আশুতোষ সরকার ও সাবেক সাধারণ সম্পাদক বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) মো. দিদারুল আলম দিদার।

এছাড়া উপস্থিত ছিলেন ফোরামের সহ-সভাপতি দৈনিক সময়ের আলোর হিরা তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক দৈনিক আলোকিত বাংলাদেশের মতলু মল্লিক, কোষাধ্যক্ষ ফজলুল হক মৃধা, সাংগঠনিক সম্পাদক হোসাইন, দফতর সম্পাদক তানভীর আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান ডালিম, প্রশিক্ষণ ও কল্যাণ সম্পাদক মো. মাসউদুর রহমান এবং কমিটির কার্যনির্বাহী সদস্য এস এম নূর মোহাম্মদ, জাহিদ হাসান, খাদেমুল ইসলাম এবং মো. বাহাউদ্দিন আল ইমরান।