কর্মী সংগ্রহে নারায়ণগঞ্জ বারে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ফরম বিতরণ চলছে

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৩ জুলাই, ২০১৯ ১২:৩১ অপরাহ্ণ

উৎসবমুখর পরিবেশে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রাথমিক সদস্য পদ ফরম বিতরণ কার্যক্রম চলছে। সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার তত্ত্বাবধানে আওয়ামী লীগের সিনিয়র আইনজীবী নেতারা ফরম বিতরণ করছেন।

কার্যক্রমের প্রথম চার দিনে ফরম সংগ্রহ করেছেন তিন শতাধিক আইনজীবী। দীর্ঘদিন সংগঠনটির কমিটি না থাকায় প্রাথমিক সদস্য ফরম সংগ্রহে আইনজীবীদের ব্যাপক সাড়া পাওয়া গেছে।

জানা গেছে, গত সোমবার (৮ জুলাই) থেকে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রাথমিক সদস্য পদে নারায়ণগঞ্জে ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়। বৃহস্পতিবার (১১ জুলাই) পর্যন্ত তিন শতাধিক আইনজীবী তাদের প্রাথমিক সদস্য ফরম সংগ্রহ করেছেন। এ সময় জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সাবেক নারী সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলীও এই সদস্য ফরম সংগ্রহ করেন।

নারায়ণগঞ্জ আদালতের পিপির কার্যালয় থেকে এসব ফরম বিতরণ করা হয়। এতে আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের আইনজীবীরাও সহযোগীতা করেন। আগামী সোমবার (১৫ জুলাই) পর্যন্ত ফরম বিতরণ কার্যক্রম চলবে বলে জানিয়েছেন সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল।

কর্মী সংগ্রহ কার্যক্রমের প্রাথমিক ধাপ ফরম বিতরণ কার্যক্রমের প্রথম দিনেই ১৮৫ জন আইনজীবী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য হতে ফরম সংগ্রহ করেছেন। দ্বিতীয় দিন মঙ্গলবার সব মিলিয়ে ২৫৪জন আইনজীবী এসব ফরম সংগ্রহ করেন। তৃতীয় দিনে সর্বমোট ২৯৪ জন আইনজীবী সংগঠনের প্রাথমিক সদস্য ফরমটি সংগ্রহ করেছেন এবং ৪র্থ দিনে তিন শতাধিক ছাড়িয়ে যায়।

গত সোমবার দুপুরে আদালতের পিপির কার্যালয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্যদের মধ্যে সবচেয়ে বয়জোষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট আমিনুল হকের হাতে সদস্য ফরম তুলে দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। এসময় আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি মুহাম্মদ মোহসীন মিয়ার তত্ত্বাবধানে এবং তারা সহ নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল ও নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন আইনজীবীদের হাতে ফরম তুলে দেন। সবার আগে সিনিয়র আইনজীবীদের হাতে সংগঠনটির প্রাথমিক সদস্য ফরম তুলে দেয়া হয়।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে প্রায় ১২’শ আইনজীবী রয়েছেন। এখানে বিএনপির জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি, পাল্টা কমিটি থাকলেও আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের দুটি সংগঠন বিলুপ্ত করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের গঠনের পর কোন কমিটি গঠন করা হয়নি। তবে সংগঠনটির কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। সেই কমিটির নির্দেশে নেতৃত্বে সারাদেশের আদালতপাড়ায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কর্মী সংগ্রহ কার্যক্রম শুরু করেছে। তারই অংশ হিসেবে নারায়ণগঞ্জে কর্মী সংগ্রহে সংগঠনটির প্রাথমিক সদস্য ফরম বিতরণ কার্যক্রম শুরু করেছেন।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের ১৭টি পদের মধ্যে ১৬টি পদের দায়িত্বে রয়েছেন আওয়ামীলীগের আইনজীবীরা। পরিষদের সভাপতি ও সেক্রেটারি সহ বাকিরা এই কার্যক্রমে সহযোগীতা করছেন। সদস্য ফরম বিতরণের পর কেন্দ্রীয় কমিটি গঠন করা হবে। তারপর নারায়ণগঞ্জে গঠিত হবে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কমিটি।

বার্তা প্রেরক : অ্যাডভোকেট মো: ফিরোজ মিয়া