রিফাত হত্যায় ‘দোষ স্বীকার’, কারাগারে মিন্নি

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৯ জুলাই, ২০১৯ ৯:৩০ অপরাহ্ণ

বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলায় নিহতের স্ত্রী আয়েশা আক্তার মিন্নি ‘দোষ স্বীকার’ করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ। আজ শুক্রবার বিকেল ৫টা থেকে ৭টা পর্যন্ত বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. গাজী সিরাজুল ইসলামের আদালতে জবানবন্দি দেন মিন্নি। পরে সেখান থেকে তাকে কারাগারে পাঠানো হয়।

এ তথ্য নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা ও বরগুনা সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ুন কবির জানান, আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজীর কাছে রিফাত হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দেন মিন্নি। স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত বুধবার বিকেলে মিন্নিকে বরগুনার আদালতে হাজির করে পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করলে আদালত পাঁচ দিন মঞ্জুর করেন। ওই সময় মিন্নির পক্ষে কোনো আইনজীবী আদালতে দাঁড়াননি। পাঁচদিনের রিমান্ডের দুই দিন শেষে মিন্নিকে আদালতে হাজির করে পুলিশ।

রিমান্ড শেষ হওয়ার আগেই মিন্নিকে আদালতে হাজির করার বিষয়ে জানতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা বলেন, ‘পাঁচ দিনের জন্য হেফাজতে নেওয়া হলেও মিন্নির কাছে আমাদের যা জানার ছিল, তা জানা হয়ে গেছে। তাই শুক্রবারই তাকে আদালতে হাজির করা হয়।’

উল্লেখ্য, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয় রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও তাদের দমাতে পারেননি। গুরুতর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।