ভারতীয় ক্রিকেটার সামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৩ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৫৪ অপরাহ্ণ

ভারতের জাতীয় ক্রিকেট দলের পেস বোলার মোহাম্মদ সামির বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের ঘটনা বেশ পুরনো। সেই মামলাতেই তার বিরুদ্ধে শর্ত সাপেক্ষে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে কলকাতার আলিপুর আদালত।

২০১৮ সালে স্ত্রী হাসিন জাহান স্বামী সামির বিরুদ্ধে নির্যাতনের মামলাটি করেছিলেন। স্ত্রীর অভিযোগ ছিল মামলার প্রেক্ষিতে আদালতে এখনও হাজির হননি সামি। সে কারণেই এই আদেশ দিয়েছেন আদালত। এখন সামির কাছে ১৫ দিনের সময় রয়েছে আত্মসমর্পণের এবং জামিনের।

অবশ্য ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এখনও সামির পক্ষ নিয়েই কথা বলছে এই আদেশের পর। সামির বিরুদ্ধে করা চার্জশিট না দেখে কোনও পদক্ষেপ নেবে না বিসিসিআই।

বোর্ডের পক্ষ থেকে এক মুখপাত্র জানান, ‘আমরা বুঝতে পারছি ওর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। কিন্তু এই মুহূর্তে ওর বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। চার্জশিট দেখার পর দেখবো কী করা যায়। বিসিসিআই এর গঠনতন্ত্র অনুযায়ী তখন সিদ্ধান্ত নেওয়া হবে।কিন্তু এখনই কিছু করাটা তড়িঘড়ি হয়ে যাবে।’

এই মুহূর্তে দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে আছেন সামি। ক্যারিবীয়দের বিরুদ্ধে জেতা দ্বিতীয় টেস্টে বোলিংও করতে দেখা গেছে তাকে। জানা গেছে দেশে ফেরার পরই আত্মসমর্পণের ১৫ দিন গণনা শুরু হবে।